১৪৬ রানে জিতল দ. আফ্রিকা

SHARE

south africaগ্রুপ পর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বৃহস্পতিবার মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। টস হেরে ব্যাট করে তারা। আজকের ম্যাচে অবশ্য কেউ শতরানের দেখা পাননি। তাতে কি? তারপরও ৫০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার ঝুলিতে জমা হয় ৩৪১ রান।

জয়ের জন্য ৩৪২ রান তাড়া করতে নেমে ৪৭.৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রানের বেশি করতে পারেন সংযুক্ত আরব আমিরাত।  প্রোটিয়াসরা জয় পায় ১৪৬ রানে। ইনজুরিতে পরায় ব্যাট করতে নামতে পারেননি আলহাশমি। ব্যাট হাতে আরব আমিরাতের স্বপ্নিল পাতিল অপরাজিত ৫৭ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান আসে সাইমান আনোয়ারের ব্যাট থেকে।

বল হাতে দক্ষিণ আফ্রিকার ডি ভিলিয়ার্স, মর্নে মরকেল ও ফিলান্ডার দুটি করে উইকেট নেন।  ব্যাট হাতে ৯৯ ও বল হাতে ২টি উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন এবি ডি ভিলিয়ার্স।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই তিনটি উইকটে হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এরপর বাকি ব্যাটসম্যানরা ইনিংস টেনে নিয়ে যান। ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন ফারহান বেহারদিয়েন। ইউএইর বোলারদের পিটিয়ে তুলোধুনো করেন। মাত্র ৩১ বল খেলে করেন ৬৪ রান। তার এই ইনিংসে ৩টি ছক্কা ও ৫টি চারের মার ছিল।

৮২ বলে ৯৯ রান করে আউট হন এবি ডি ভিলিয়ার্স।  ব্যক্তিগত ৯৯ রানে কামরান শাহজাদের বলে শর্ট থার্ড ম্যানে দাঁড়িয়ে থাকা আমজাদ জাভেদের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। এ ছাড়া রিলে রুশো ৪৩ ও ডেভিড মিলার ৪৯ রান করেন।

বল হাতে আরব আমিরাতের সেরা বোলার মোহাম্মদ নাভীদ। তিনি ৩ উইকেট নেন।

এ জয়ের ফলে ৬ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে প্রোটিয়াসরা। অন্যদিকে ৫ ম্যাচ খেলে এখনো জয়ের দেখা পায়নি সংযুক্ত আরব আমিরাত।