টাইগারদের জয়ে ছাত্রলীগের আনন্দ মিছিল

SHARE

bdc stইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের নেতৃত্বে মিছিল বের করে ছাত্রলীগ।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। টিএসসিতে এসে বাজানো হয় শিল্পী আসিফের ‘শাবাশ বাংলাদেশ’ গানটি। শিক্ষার্থীরাও সঙ্গে সঙ্গে সুর মেলায়।

একই সঙ্গে ‘চার ছক্কা হই হই, বল গড়াইয়া গেল কই’ গানটি গাইতে গাইতে নেচে গেয়ে আনন্দ মিছিল করে মিছিলে অংশ নেওয়া সবাই। একে অপরকে রং মাখামাখিও বাদ ছিলো না। এভাবে আনন্দমুখর করে তুলে পুরে টিএসসি।

মিছিলে যোগ দেয় বিভিন্ন হল থেকে আসা ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মী। এছাড়া বিভিন্ন অনুষদে ক্লাসরত ও লাইব্রেরিতে অবস্থানরত শিক্ষার্থীরাও স্বতস্ফূর্তভাবে মিছিলে যোগ দেয়। সবার মুখে একটাই স্লোগান বাংলাদেশ…বাংলাদেশ… জিতেছে দেশ… জিতবে বাংলাদেশ।

সবার মাথায় ছিলো জাতীয় পতাকা, শাবাশ বাংলাদেশ সংবলিত ব্যান্ড। এসময় আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে।

মিছিল শেষে ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বাংলানিউজকে বলেন, বাংলাদেশ যেভাবে আত্মবিশ্বাস নিয়ে খেলছে তাতে আমাদের প্রত্যাশা তারা অনেক দূর যাবে। একদিন বিশ্বচ্যাম্পিয়নও হবে।

তবে যদি দল খারাপ করে তাহলেও বাংলাদেশ ছাত্রলীগ তাদের অব্যাহত সমর্থন দিয়ে যাবে বলেও জানান সোহাগ।