কান চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে দীপিকা

SHARE

কান চলচ্চিত্র উৎসবে দীপিকা পাড়ুকোনের যাতায়াত নতুন কিছু নয়। ইতোপূর্বেও সেখানকার লাল গালিচায় নিজের জৌলুস ছড়িয়েছেন। এবারের উৎসবেও দেখা যাবে এই অভিনেত্রীকে। তবে এই কান উৎসব দীপিকার জন্য একেবারেই অন্যরকম। কেননা, ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের মূল পর্বের বিচারকের আসন অলংকৃত যাচ্ছেন এ অভিনেত্রী।

খবরটি প্রকাশ করেছে কানের অফিসিয়াল ওয়েবসাইট। ২৬ এপ্রিল প্রাকশিত বিচারকদের তালিকায় দেখা গেছে দীপিকার নাম। সেখানে দীপিকার নামের পাশে অভিনেত্রী, প্রযোজক ও জনদরদি বিশেষণগুলো যোগ করা হয়েছে।

অভিনেত্রী হিসেবে হলিউডের সিনেমায়ও প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা গেছে দীাপিকাকে। পাশাপাশি বলিউডে তার রয়েছে এক সমৃদ্ধ ক্যারিয়ার। বিচারক হিসেবে জায়গা পেয়ে ক্যারিয়ার যেন আরও সমৃদ্ধ হলো এই অভিনেত্রীর।

উৎসবে দীপিকার সঙ্গে রয়েছেন আরও ৮ জন বিচারক। তারা হলেন—সুইডিশ অভিনেত্রী নুমি রাপেস, ব্রিটিশ অভিনেত্রী ও নির্মাতা রেবেকা হল, ইরানি পরিচালক আসগর ফারহাদি, ইতালিয়ান অভিনেত্রী ও নির্মাতা জাজমিন ক্রিঙ্কা, ফরাসি নির্মাতা লাজ লি, নরওয়ের চলচ্চিত্র নির্মাতা ইওয়াকিম ত্রিয়ের ও মার্কিন নির্মাতা জেফ নিকোলস। এই ৯ সদস্য বিশিষ্ট দলের নেতৃত্বে রয়েছেন ফরাসি অভিনেতা ভানসেন্ত লান্দন।