জাতীয় সংসদ এখন ডাকাতদের আস্তানা: খোকা

SHARE

khokaবাংলাদেশের জাতীয় সংসদ ডাকাতদের আস্তানায় পরিণত হয়েছে বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের পর বর্তমান সংসদ ভোট চোর ও ডাকাতদের আস্তানা হয়েছে। অচিরেই এই আস্তানাকে গুড়িয়ে দিতে হবে। তা নাহলে দেশের মানুষের শান্তি আসবে না।

নিউ ইয়র্কের স্থানীয় সময় রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্তোরায় গ্রেটার ঢাকা জাতীয়তাবাদী ফোরাম অব নর্থ আমেরিকা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি কাজী আজহারুল হক মিলনের সভাপতিত্বে ও সদস্য সচিব সোহরাব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত ‘গণতন্ত্রের পুনরুদ্ধার ও আগামীর বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা সভায় খোকা আরো বলেন, শেখ হাসিনা আইন শৃংখলা বাহিনী বিশেষ করে র্যাভবকে যেভাবে খুন খারাবি শেখাচ্ছেন। ভবিষ্যতে  চাকুরি হারালেও এরা একই কাজ করবেন। কারণ তাদের এ খুনের নেশা সহজেই দূর হবে না।

ঢাকার সাবেক মেয়র খোকা আরো বলেন, শেখ হাসিনার সরকারকে একাত্তরের ইয়াহিয়া খানের ২৫ মার্চের সরকারের সঙ্গে তুলনা করা যায়। অর্থাৎ দখলদার সরকার। রাজনৈতিক দখলদারিত্ব রক্ষা করতে বিশেষ এলাকার পুলিশ বাহিনীকে দিয়ে দেখা মাত্র গুলি করার মত কাজের নির্দেশ দেয়া হচ্ছে। যা একাত্তরে ইয়াহিয়া সরকার করেছিল। বর্তামানে বাংলাদেশে একই অবস্থা বিরাজ করছে।

তিনি বলেন, ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হয়েছিল, কিন্তু দুই দিন আগেও ১৪ ডিসেম্বর পর্যন্ত হানাদার বাহিনীরা ঢাকা থেকে বুদ্ধিজীবিদের ধরে ধরে রায়ের বাজারের বদ্ধ ভূমিতে হত্যা করেছিল। দেশের আশিভাগ এলাকা তখন হানাদারমুক্ত হয়েছিল। শুধু ঢাকাকে তারা নিয়ন্ত্রণে রাখতে চেয়েছিল। একই স্টাইলে ঢাকাকে নিয়ন্ত্রণে কাজ করেছেন শেখ হাসিনার সরকারও।

এ প্রসঙ্গে তিনি প্রয়াত বিশিষ্ট সাংবাদিক ও কলামনিষ্ট এবিএম মুসার একটি বক্তব্যের উল্লেখ করে ‘শেখ হাসিনা হলেন গণপ্রজাতন্ত্রী ঢাকা শহরের প্রধানমন্ত্রী’। দেশের অন্য কোন এলাকা তার নিয়ন্ত্রণে নেই।

তিনি বলেন শেখ হাসিনার সাম্প্রতিক বক্তব্যে সেটার প্রমান পাওয়া গেছে। তিনি তার মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সাংসদদের সাবধানে চলাচল করতে বলেছেন। বিএনপিসহ ২০ দলীয় জোটের আন্দোলন শুরু হবার পর ১৪ দলের মিটিং হয়েছে। সেখানে বলা হয়েছিল সংসদ সদস্যরা নিজ নিজ এলাকায় গিয়ে শান্তি কমিটি গঠন করবে। কিন্তু বিএনপির আন্দোলনের চাপের মুখে কোন এমপি, মন্ত্রী সংসদ বা ঢাকার বাইরে যেতে পারছেন না। এর মানে এটাই যে ঢাকার বাইরে ঠিকই আন্দোলন হচ্ছে। যার ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এমপি ও মন্ত্রীদের সতর্ক করে সাবধানে চলাচল করতে বলেছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৭ মার্চের আলোচনা সভা থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান তার বক্তব্যে সাদেক হোসেন খোকাকে যুক্তরাষ্ট্র থেকে বের করে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন, এর জবাবে সাদেক হোসেন খোকা বলেন, কাউকে ব্যক্তিগত কোন আক্রমন করতে চাইনা। তবে এটা বলা যায় যে, আমি আমেরিকায় বসে বিএনপির জন্য ভাল কাজ করছি, যেটা আওয়ামী লীগের গাত্রদাহ হয়েছে। এ কারণেই আমার সমালোচনা তারা করতেই পারে।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশিষ্ট গবেষক ড. এস আই শেলী, সাংবাদিক ও কলামনিষ্ট মঈন উদ্দিন নাসের, বীর মুক্তিযোদ্ধা কাজী আজহারুল হক মিলন, গিয়াস উদ্দিন, মোশারফ হোসেন খোকন, এম রহমান বাসিত, গিয়াস আহমেদ, মোশারফ হোসেন সবুজ,বদরুল ইসলাম বাদল, সুরুজ্জামান,বাতেন সরকার, শেখ শাহজাহান, নাসির উদ্দিন শরীফ, সৈয়দ আতিকুর রহমান ফারুক, আতাউর রহমান আতা, সোহরাব হোসেন, কামাল সাজিদ,একে আজাদ ও আব্দুল  করিম প্রমুখ।-বাংলা প্রেস।