রোনালদোর হ্যাটট্রিকে জয়ে ফিরল ম্যানইউ

SHARE

সাম্প্রতিক সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। এজন্য বিক্ষোভে নেমেছে রেড ডেভিলসের সমর্থকরা। এরমধ্যেই শনিবার নরিচ সিটির বিপক্ষে নামে দলটি। শুরু থেকেই প্রতিপক্ষের চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যস্ত থাকে তারা। শেষ পর্যন্ত জ্বলে উঠেন ক্রিশ্চিয়ানো রোনালদো। করেন হ্যাটট্রিক। তার দুর্দান্ত নৈপুণ্যে ভর করে জয়ে ফেরে ওল্ড ট্র্যাফোর্ডের দলটি।

শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ৩-২ গোলে জিতেছে ইউনাইটেড। এক ড্র ও এক হারের পর লিগে জয় পেল রালফ রাংনিকের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে সবশেষ ১৩ ম্যাচে এটা তাদের কেবল চতুর্থ জয়।

কদিন ধরেই সমর্থকদের ক্ষোভের মুখে আছে ইউনাইটেড। অনুশীলনের সময় দলটির মালিক গ্লেজার পরিবারের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন রেড ডেভিলস সমর্থকরা। নরিচের বিপক্ষে ম্যাচে রোনালদোর প্রথম গোলের সময়ও মাঠের বাইরে বিক্ষোভ করছিলেন কয়েক হাজার সমর্থক।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলা ইউনাইটেড গোলের দেখা পেয়ে যায় সপ্তম মিনিটে। সে সময় এন্থনি এলেঙ্গার পাস ধরে গোলমুখ থেকে অনায়াসে লক্ষ্যভেদ করেন রোনালদো। এদিকে ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। আলেক্স তেলেসের কর্নারে অনেকটা লাফিয়ে হেডে জাল খুঁজে নেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

প্রথমার্ধের শেষ দিকে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেয়ে যায় নরিচ সিটি। তেমু পুক্কির দূরের পোস্টে বাড়ানো ক্রসে হেডে ব্যবধান কমান কিয়েরান ডাওয়েল।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর খানিক বাদেই নরিচকে সমতা ফেরান পুক্কি। তবে ম্যাচের ৭৬তম মিনিটে ফের গোল করে ঠিকই ম্যানইউয়ের ব্যবধান বাড়ান রোনালদো। ডি-বক্সের অনেকখানি বাইরে এলেঙ্গা ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় ইউনাইটেড। প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শট নেন রোনালদো। রক্ষণ দেয়াল এড়িয়ে লক্ষ্যে থাকা বলে ঝাঁপিয়ে হাত লাগান গোলরক্ষক; কিন্তু রুখতে পারেননি। বল পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। পূর্ণ হয় রোনালদোর ক্লাব হ্যাটট্রিকের অর্ধশতক। ইউনাইটেড এগিয়ে যায় জয়ের দিকে। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর হ্যাটট্রিক হলো ৬০টি। ক্যারিয়ার গোল সংখ্যা বেড়ে দাঁড়াল ৮১০টি।

৮২তম মিনিটে ব্যবধান বাড়ানোর নিশ্চিত সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ব্রুনো ফের্নান্তেস। তার শট পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক টিম ক্রুল।

চলতি মৌসুমে কোনো শিরোপা জয়ের আশা অনেক আগেই শেষ হয়ে গেছে ইউনাইটেডের। নাটকীয় এই জয়ে ক্ষুব্ধ সমর্থকদের কিছুটা শান্ত করার পাশাপাশি আগামী চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে ভালোমতো রইলো তারা।