গাজীপুরে মেয়রের দায়িত্বে কাউন্সিলর কিরণ

SHARE
kironমেয়র এম এ মান্নানের অনুপস্থিতিতে গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ।
রোববার দুপুর ১টায় গাজীপুর নগর ভবনে আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব গ্রহণ করেন তিনি। এসময় নগর ভবনের সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে পুলিশের করা একটি মামলায় গত ১১ ফেব্রুয়ারি গ্রেফতার হন গাসিক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এমএ মান্নান। বর্তমানে তিনি কারাগারে আছেন। তার বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।
তার অনুপস্থিতিতে সিটি করপোরেশন সচল রাখতে স্থানীয় সরকার মন্ত্রণালয় বৃহস্পতিবার এক আদেশে আসাদুর রহমান কিরণকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালনের আদেশ জারি করে।
২০১৩ সালের ৬ জুলাই নবগঠিত গাজীপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনের ৩মাস পর কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে ৪৩নং ওয়ার্ডের কাউন্সিলর কিরণ প্যানেল মেয়র নির্বাচিত হন।
ভোট গ্রহণ শেষে ওইদিনই মেয়র অধ্যাপক এম.এ মান্নান আসাদুর রহমান কিরণকে প্যানেল মেয়র পদে বিজয়ী ঘোষণা দেন।
পরবর্তীতে প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী হাসান আজমল ভূঁইয়া ‘প্যানেল মেয়র নির্বাচন বৈধ হয়নি’ মর্মে হাইকোর্টে একটি মামলা করলে হাইকোর্টের স্থগিতাদেশের কারণে গাজীপুর সিটি কর্পোরেশনে প্যানেল মেয়রের দায়িত্ব পালনে বাধার সৃষ্টি হয়।
পরবর্তীতে আসাদুর রহমান কিরণের আর্জির প্রেক্ষিতে গত সোমবার হাইকোর্টের আপিল বিভাগ ওই নির্বাচনকে বৈধ ঘোষণা করেন।