ইংল্যান্ডের সামনে আত্মবিশ্বাসী বাংলাদেশ

SHARE

bangladesh 7নিউজিল্যান্ডের নেলসন থেকে গতকালই অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে পৌঁছছে টিম বাংলাদেশ। চার ম্যাচে দুটি জয় ও একটি পরাজয়ের সঙ্গে এক পরিত্যক্ত ম্যাচে দলটির সংগ্রহ ৫ পয়েন্ট।

কোয়ার্টারের পথে মাশরাফি বাহিনীর সামনে এবার ইংলিশ মিশন। এ ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী বাংলাদেশের বাড়তি প্রেরণা গত বিশ্বকাপে ইংলিশদের হারানোর সুখস্মৃতি।

আফগানদের সঙ্গে বোলারদের সাফল্যের পর আইরিশদের বিপক্ষে বাংলাদেশ জিতেছে দুরন্ত ব্যাটিংয়ে রান তাড়া করার রেকর্ড গড়ে। আজ থেকে এ মাঠে প্রস্তুতি শুরু করবে চণ্ডিকা হাথুরুসিংহের দল। আর ৯ মার্চ ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সকাল ৯টায়। এ ম্যাচে জয় পেলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হবে টাইগারদের।

আগামী সোমবার অ্যাডিলেডে আরেকটি ইংল্যান্ড বধেরই আশা করছে মাশরাফি বিন মর্তুজার দল। এ সম্পর্কে মাশরাফি বলেন, সমীকরণ এখন সবাই জানে, একটি ম্যাচ আমাদের জিততেই হবে। তাই নিজেদের কাজের প্রতি বেশি মনোযোগ দিচ্ছি। ভুলগুলো চিহ্নিত করার চেষ্টা করছি। আশা করি আমরা একটা ভালো ম্যাচ উপহার দিতে পারব।

নক আউটের সমীকরণ মেলাতে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করার পক্ষপাতী নয় বাংলাদেশ শিবির। বিশেষ করে স্কটিশদের সঙ্গে আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়া জয়ের পর। এ নিয়ে তামিম ইকবালের বক্তব্য, ইংল্যান্ডের বিপক্ষে আমাদের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচের আগে এর চেয়ে ভালো প্রস্তুতি আমাদের আর হতে পারত না। ৩০০ রানের লক্ষ্য তাড়া করে জিতেছি। মানসিকভাবে সবাই ভালো অবস্থায় আছি। তামিমের সঙ্গে একমত অধিনায়কও।