রংপুরে বাসে আগুন, অজ্ঞাতদের নামে মামলা

SHARE

bus fire17রংপুর মহানগরীর গুপ্তপাড়ায় বুধবার রাত সোয়া ৮ টার দিকে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়ার ঘটনায় অজ্ঞাত দুর্বৃত্তদের নামে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় দুই জন গ্রেফতার হয়েছে।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী জানান, বুধবার রাত সোয়া ৮টার দিকে মহানগরীর গুপ্তপাড়া এলাকায় পূজা মন্ডপের পাশে দাড়িয়ে থাকা জনৈক সিরাজুল ইসলামের মালিকানাধীন মিনিবাস (ঢাকা-মেটো-চ-৫৭৫৯) এ পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে ছিটকে পড়ে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভিয়ে ফেলে। এতে বসার আসনসহ ভিতরের অংশ পুড়ে যায়। বাসে কেউ না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তিনি জানান, এ ঘটনায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের আসামি করে একটি মামলা হয়েছে। মামলায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে পুলিশের একটি সূত্র জানায়, মিনিবাসটির মালিক অবরোধ শুরু হওয়ার পর থেকে ওই স্থানে গাড়িটি পার্কিং করে রেখেছিলেন।

এদিকে ঘটনার পরপরই সেখানে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল ফারুকের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই এলাকাসহ পুরো নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাসের মালিক সিরাজুল ইসলাম জানান, ওই বাসে করে ইউসেপ স্কুলে শিক্ষার্থীদের আনা নেয়া করে জীবিকা নির্বাহ করতাম। এ ঘটনায় আমার জীবিকা নির্বাহের একমাত্র সম্বলটিও নষ্ট হয়ে গেলো।

এদিকে রাত সাড়ে ১০ টার দিকে রংপুর মহানগরীর রাবর্টসন্সগঞ্জ এলাকায় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামুর বাড়িতে অভিযান চালায় পুলিশ। সামুর ভাই শাহীন জানান, পুলিশ বাড়ির প্রত্যেকটি রুমে তল্লাশী চালিয়ে ভাইকে খোঁজে। তাকে না পেয়ে ফিরে যায় পুলিশ।