কোপা ইতালিয়ার সেমিফাইনালে এসি মিলান

SHARE

কোপা ইতালিয়ার সেমিতে উঠল এসি মিলান। কোয়ার্টার ফাইনালে ল্যাজিওকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ডেভিলরা। এদিকে ক্লাব ওয়ার্ল্ড কাপে সৌদি ক্লাব আল হিলালকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে চেলসি। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

মিলানে এসিমিলানের কোপা ইতালিয়া মিশন, কোয়ার্টার যুদ্ধে ঘরের মাঠে প্রতিপক্ষ ল্যাজিও। হোস্ট বস স্তেফানো পিয়োলির ৪-২-৩-১ এর রণকৌশল।

ল্যাজিও কোচ মওরিজিও সারির ৪-৩-৩ ফরমেশনে হোস্টদের মোকাবেলা করার কৌশল ভুল প্রমান করে ২৪ মিনিটে ল্যাজিওর জালে গোল উৎসবের সূচনা করেন রাফায়েল লিও। ১৭ মিনিট পর লিড ডাবল করেন অলিভিয়ের জিরু। প্রথমার্ধের যোগ করা সময়ে এই ফ্রেঞ্চম্যানের আরও এক গোল।

আর ম্যাচের ৭৯ মিনিটে ফ্রাঙ্ক কেসাইয়ের স্কোরে ল্যাজিওকে নাকের জলে চোখের জলে ৪-০ তে ভাসিয়ে কোপা ইতালিয়ার সেমিতে পৌঁছে যায় এসি মিলান। যেখানে ফাইনালে যাওয়ার লড়াইয়ের জন্য প্রতিপক্ষ হিসেবে অপেক্ষা করছে চির শত্রু ইন্টার মিলান।

এদিকে ইপিএলে যেন হারতে ভুলে গেছে ম্যানচেস্টার সিটি। ইতিহাদে অতিথি ব্রেন্ট ফোর্ডের বিপক্ষে সিটিজেনদের আয়েশি ফুটবলে প্রথম স্কোরার রিয়াদ মাহারেজ। এই আলজেরিয়ান অ্যাটাকার গোল করেন পেনাল্টি থেকে। ২৯ মিনিটের পর লিড ডাবল করে তারা। ব্রেন্ট ফোর্ডের জাল কাপান কেভিন ডি ব্রুইনা। ম্যাচ শেষ হয় এই ব্যবধানেই। ২৪ ম্যাচ শেষে ৬০ পয়েন্ট নিয়ে যথারীতি ধরা ছোয়ার বাইরে পেপ গার্দিওয়ালার দল।

এ ছাড়া ক্লাব ওয়াল্ড কাপ ফুটবলের ফাইনালে যাওয়ার লড়াইয়ে চেলসির প্রতিপক্ষ ছিল সৌদি ক্লাব আল হিলাল। দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়ামে ৩২ মিনিটে রোমেলু লুকাকুর দেয়া একমাত্র গোলে এগিয়ে যায় চেলসি। এরপর গেস্টদের টাফটাইমে রেখেও স্কোর করতে পারেনি আল হিলাল। শেষ বাশিতে টুর্নামেন্টের ফাইনালে চলে যায় চেলসি।