কার্ডিফকে হারিয়ে এফএ কাপের পঞ্চম রাউন্ডে লিভারপুল

SHARE

চেলসি, ম্যানচেস্টার সিটির পর এবার এফএ কাপের পঞ্চম রাউন্ডে পা রাখল লিভারপুল। বাদ পড়েছে কেবল ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড।

অ্যানফিল্ডে রোববার ( ৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে কার্ডিফ সিটিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুল।

ম্যাচে স্বাগতিকদের প্রথমে লিড এনে দেন দিয়োগো জোতা। এরপর গোল উৎসবে যোগ দেন তাকুমি মিনামিনো ও হারভে ইলিয়ট। শেষদিকে সফরকারীদের হয়ে একটি গোল শোধ করেন রুবিন কলউইল।

এর আগে অ্যানফিল্ডে ম্যাচের শুরু থেকেই আধিপত্য করে খেলে লিভারপুল। একের পর এক আক্রমণে অতিথিদের যেন কোনো সুযোগই দিচ্ছিল না স্বাগতিকরা। দলের দুই তারকা স্ট্রাইকার সাদিও মানে, মোহামেদ সালাহর অনুপস্থিতি টের পেতে দিলেন না দিয়োগো জোতারা। তবে সে সব আক্রমণে কাজের কাজ কিছুই হচ্ছিল না। প্রথমার্ধে ১১টি শট নিলেও তারা প্রতিপক্ষের লক্ষ্যে বল রাখতে পারে মাত্র দুটি। যেখানে ধরা দেয়নি কোনো সাফল্য।

ম্যাচের ৮০ শতাংশ সময় বল দখলে রেখে দ্বিতীয়ার্ধেও সাফল্য পাচ্ছিল না লিভারপুল। শঙ্কা জাগে ঘরের মাঠের দর্শকদের। ঠিক সে সময় দৃশ্যপটে হাজির পর্তুগিজ তারকা দিয়োগো জোতা। ম্যাচের ৫৩তম মিনিটে দলকে এনে দেন প্রথম সাফল্য। তাতে অবশ্য কৃতিত্বটা ছিল আলেক্সান্ডার আর্নোল্ডের। ডি বক্সের বাইরে থেকে তার দৃষ্টিনন্দন ফ্রি কিক পেনাল্টি এরিয়ায় থাকা জোতা হেডের সাহায্যে জালে জড়ান।

এর ১৫ মিনিট পর গোল করে ব্যবধান দ্বিগুণ করেন জাপানিজ ফুটবলার তাকুমি মিনামিনো। এবার অ্যাসিস্টের ভূমিকায় জোতা।

তবে গোলটি করতে পারতেন জোতা নিজেই। লিভারপুলের জার্সিতে অভিষিক্ত কলম্বিয়ান লুইস ডিয়াজ ডি বক্সে ঢুকে বল বাড়ান জোতার উদ্দেশে। তবে ঠিক ঠাক শট নিতে পারেননি জোতা। বলের নাগাল পান তাকুমি। সরাসরি শটে জালে বল পাঠান এই জাপানিজ স্ট্রাইকার। ম্যাচের ৭৬তম মিনিটে অতিথিদের কাটা গায়ে নুন ছেটান ইংলিশ ফুটবলার হারভে ইলিয়ট। রবার্টসনের বাড়ানো বল প্রতিপক্ষের রক্ষণভাগের ফুটবলারদের ফাঁকি দিয়ে জালে জড়ান তিনি। ইনজুরি থেকে ফেরার ম্যাচেই গোলের দেখা পেলেন এই ইংলিশ ফুটবলার।

শেষদিকে কার্ডিফের হয়ে একটি গোল শোধ করেন রুবিন কলউইল। তাতে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। ইংলিশ দুই জায়ান্ট ক্লাব ম্যান সিটি ও চেলসির পর এফ এ কাপের পঞ্চম রাউন্ডে পা রাখল তারা।