আইপিএল পৃথিবীর সেরা টুর্নামেন্ট: ওয়ার্নার

SHARE

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটার ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার এ বাঁহাতি ওপেনার আইপিএলে ১৫০ ম্যাচে ১৪০ স্ট্রাইকরেট ও ৪১.৬০ গড়ে করেছেন ৫৪৪৯ রান। যেখানে ৫০টি ফিফটির সঙ্গে রয়েছে ৪টি শতরানের ইনিংস।

২০১৪ থেকে ২০২০ পর্যন্ত টানা ছয় আসরে পাঁচশর বেশি রান করেছেন ওয়ার্নার। তবে ভালো কাটেনি সবশেষ আসরটি। যেখানে ২৪ গড়ে মাত্র ১৯৫ রান করতে পেরেছিলেন তিনি। স্ট্রাইকরেট কমে গিয়েছিল ১০৭-এ। যে কারণে আসরের শেষভাগে তাকে একাদশেই রাখেনি সানরাইজার্স হায়দরাবাদ।

তবু আইপিএলকেই পৃথিবীর সেরা টুর্নামেন্ট মানেন এ বাঁহাতি তারকা ব্যাটার। শুধু তাই নয়, আইপিএল খেলার মাধ্যমে অস্ট্রেলিয়া জাতীয় দলের জন্যও বেশ গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারেন ওয়ার্নার। যা আন্তর্জাতিক ক্রিকেটেও ভালো করতে তাকে সাহায্য করে।

স্বদেশি তারকা পেসার ব্রেট লির সঙ্গে এক পডকাস্টে ওয়ার্নার বলেছেন, ‘যখনই আমি ভারতে যাই, আমার সবসময়ই মনে হয় পৃথিবীর সেরা টুর্নামেন্ট খেলছি। তবে আমার বেশ ভালো অনুশীলন হয় এবং অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারি। অস্ট্রেলিয়ার হয়ে যখন খেলতে যাই তখন এসব কাজে লাগে।’

এসময় ভারতে ভালো লাগার কারণ জানিয়ে তিনি আরও বলেন, ‘প্রথমত, ভারতের মানুষ খুবই আন্তরিক। গত এক দশক ধরে তারা আমাকে ও আমার পরিবারকে সাদরে স্বাগত জানিয়েছে। আমার সেখানে যেতে ও মানুষদের সঙ্গে মিশতে ভালো লাগে। তারা আমাকে অনেক ভালোবাসা দিয়েছে।’