সানি লিওনের গান তুলে নিতে মন্ত্রীর আল্টিমেটাম

SHARE

সম্প্রতি সানি লিওনের নতুন মিউজিক ভিডিও ‘মধুবন’ মুক্তি পেয়েছে। খোলামেলা আবেদনময়ী ভঙ্গিতে এই গানেও ঝড় তুলেছেন সানি। কিন্তু সমস্যা সৃষ্টি হয়েছে গানের লিরিকস নিয়ে। এর জেরে ক্ষোভের সৃষ্টি হয়েছে নেটিজেনদের মনে।

‘মধুবন মে রাধিকা নাচে’, গানের কথার সঙ্গে যে মিউজিক ভিডিও দৃশ্যায়ন সেখানে সানির পোশাক থেকে কথা সব নিয়েই সমস্যা নেটিজেনদের একটা বড় অংশের। শুরু থেকেই এই মিউজিক ভিডিও নিয়ে আপত্তি জানাচ্ছিলেন তারা। পরোক্ষভাবে এই গান হিন্দু ধর্মীয় ভাবাগেবে আঘাত এনেছে এমন অভিযোগ উঠছিল।

আর এই পুরো বিষয়টি অন্য দিকে মোড় নেয় মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী, নরোত্তম মিশ্রর মন্তব্যের জেরে। এই বিজেপি মন্ত্রী স্পষ্ট জানান, আগামী তিন দিনের মধ্যে ইউটিউব থেকে ওই নাচের ভিডিও তুলে নিতে হবে। নতুবা আইনি পদক্ষেপ নেবেন তিনি।

স্বল্প বস্ত্রে আইটেম গানে সানির নাচ শ্রী রাধিকার সংস্কৃতিকে খাটো করেছে বলেই নরোত্তম মিশ্র মনে করছেন।

মধ্যপ্রদেশের মন্ত্রী জানান, ‘কিছু বিধর্মী মানুষ আছেন যারা নিয়মিত হিন্দু ধর্মের অপমান করে চলেছেন। এই ভিডিও মধুবনমে রাধিকা নাচেও তেমনই একটা প্রয়াস। আমি সানি লিওনজি, শারিব-তোশিজি-কে সচেতন করছি যে আপনারা বুঝে যান। আপনারা যদি এই গান তিন দিনের মধ্যে না সরান এবং ক্ষমা না চান তবে এই নিয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

এর পরই বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল এই গানের নির্মাতারা। মিউজিক লেবেল সারেগামাপা-র পক্ষ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে এই গানের কথা পরিবর্তন করা হবে। সংবাদ সংস্থা পিটিআই-কে এই মিউজিক লেবেল জানায়, ‘দর্শকদের পক্ষ থেকে প্রতিক্রিয়া এবং সবার ভাবাবেগের কথায় মাথায় রেখে আমরা এই গানের কথায় পরিবর্তন আনব এবং অবশ্যই গানের নামও বদলে দেওয়া হবে।’

আরও বলা হয়, ‘বিতর্কিত গানের বদলে নতুন গানটা সব প্ল্যাটফর্মেই আগামী তিন দিনের মধ্যেই নিয়ে হাজির করব আমরা।’

এই গানটি রিক্রিয়েট করেছেন শারিব-তোশি, ‘মধুবন মে রাধিকা নাচে’ গানটি গেয়েছে কনিকা কাপুর।
খবর হিন্দুস্তান টাইমস