বাজে বোলিং-ফিল্ডিংকে দুষছেন মরগান

SHARE

morgan1ওয়েলিংটন: বিশ্বকাপে র্দুভাগ্য পিছু ছাড়ছে না ইংল্যান্ডের। কখনো ব্যাটিং, কখনো বোলিং- ফিল্ডিং ঠিকমত হচ্ছে না ইংলিশদের। চার ম্যাচের তিনটি ম্যাচ হেরে ইংল্যান্ডের বিশ্বকাপের বিদায় ঘন্টা বাজল বলে। রোববার শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটের শোচনীয় হারের জন্য বাজে ফিল্ডিং, বোলিংকেই দায়ী করেছেন ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান।

ম্যাচ শেষে মরগান বলেন, “আমরা অনেক বাজে বল করেছি। যখন আমরা একটা বাজে বল করছি, কয়েক ওভারের মধ্যে বা প্রতি ওভারে, তাহলে শাস্তি পাবেনই।” তিনি আরও বলেন, “আমরা অনেক সুযোগ তৈরি করেছি যেগুলো মিস করেছি। যেটা সবসময় হতাশাজনক। কারণ এটা অনুশীলনের সময় হচ্ছে না। কিন্তু আমরা যদি সামনের দিকে উন্নতি করতে চাই, আমাদের শুরুতেই উইকেট নিতে হবে এবং সুযোগগুলো কাজে লাগাতে হবে। এটা খুব স্বাভাবিক বিষয়। এটা আমাদের হাতের নাগালের বাইরে নয় বা হাজার মাইল দূরত্বে নয়।”

বাংলাদেশের বিরুদ্ধে পাওয়া ছন্দটা ধরে রেখেছে শ্রীলঙ্কা। ইংল্যান্ডকেও ৯ উইকেটে হারিয়েছে তারা রোববার। সেঞ্চুরি করেছেন লাহিরু থিরিমান্নে ও কুমার সাঙ্গাকারা। তাদের জোড়া সেঞ্চুরি উড়িয়ে দিয়েছে ইংল্যান্ডকে।

তারপরও ঘুরে দাঁড়ানো সম্ভব বলে মনে করেন ইংল্যান্ড অধিনায়ক মরগান। তিনি বলেন, “খেলোয়াড়দের উজ্জীবিত করা খুব কঠিন কাজ নয়। এটা বিশ্বকাপ। এখানে সবই শিশুর মতো, যেমনটা ক্রিসমাসে হয়। সবাই খেলতে চায়, জিততে চায়। শুধু সাধারণ জিনিসগুলো নিয়মিতভাবে ঠিকভাবে করতে হবে।”