পরাজিত হয়ে রাজনীতি থেকে বিদায় নেবে খালেদা

SHARE

tafayelআওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সেই দিন আসছে যখন খালেদা জিয়া পরাজিত হয়ে রাজনীতি থেকে বিদায় নেবে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মাতৃভাষার স্বীকৃতি অর্জনে শেখ হাসিনার অবদান’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ছাত্রলীগ।

তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া পরাজিত হতে বাধ্য। কারণ বঙ্গবন্ধু একটা কথা বলতেন, যে সব সময় সত্যের জয় হয়।

তিনি বলেন, আমরা যখন সব কিছুতে পাকিস্তানের চেয়ে এগিয়ে যাচ্ছি ঠিক তখনই দেশকে পেছনের দিকে ঠেলে দেওয়ার জন্য খালেদা জিয়া তথাকথিত অবরোধ ও হরতাল ডেকে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, আইন তার গতিতে চলবে। আমাদের নামেও মামলা হয়েছিল। আমাকে কুষ্টিয়া কারাগারে নিয়ে যায়, কিন্তু একজন সাবেক সংসদ সদস্য হিসেবে তখন আমাকে কারাগারে ডিভিশন দেওয়া হয়নি।

সংলাপের কথা আবারও উড়িয়ে দিয়ে আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, আজকে তারা সংলাপ সংলাপ করছে। কিন্তু সন্ত্রাসীদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না।

তিনি বলেন, সংলাপ যদি সন্ত্রাসী ও নাশকতা সৃষ্টিকারীদের সঙ্গে করতে হতো তবে মার্কিন যুক্তরাষ্ট্র আল কায়েদা, তালেবান ও আইএসের সঙ্গে সংলাপ করত।

মাহমুদুর রহমান মান্না প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, একজন প্রাক্তণ ছাত্রনেতা, টক শোতে দামী কথা বলতেন। সেই মাহমুদুর রহমান মান্নাকে আমি ধন্যবাদ জানাতে চাই। কারণ খালেদা জিয়া কি করতে চান, আর কি করছেন— এ বিষয়টি তিনি পরিষ্কার করে দিয়েছেন।

বৃহস্পতিবার রাতে লেখক অভিজিৎ রায়ের হত্যায় নিন্দা জানিয়ে সভায় বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান বলেন, এ ধরনের ঘটনা যে বাংলাদেশে ঘটতে পারে আমরা তা কল্পনাও করতে পারি না।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন— ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি রবিউল ইসলাম সোহেল, সাধারণ সম্পাদক আজিজুল হক রানা, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আনিসুর রহমান আনিছ।