হরতাল -অবরোধ আন্দোলনের অকার্যকর হাতিয়ার: কাদের

SHARE

obaidull28সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, হরতাল -আবরোধ  আন্দোলনের অকার্যকর হাতিয়ার। আর এই অকার্যকর হাতিয়ার নিয়ে কখনো জয়ী হওয়া যায় না। তাই বিএনপিও এই অকার্যকর হাতিয়ার নিয়ে  আন্দোলনে জয়ী হতে পারবে না। এই অকার্যকর হাতিয়ার বিএনপিকে অকার্যকর দলে পরিণত করেছে।

শনিবার বেলা ১১টায়  ৫৮ কোটি ৪৬ লক্ষ ৪২ হাজার টাকা ব্যয়ে নির্মিত বিরুলিয়া ব্রিজের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের  জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপি আন্দোলকে আল কায়েদার  আন্দোলন হিসাবে আখ্যা দিয়ে  মন্ত্রী বলেন, “বোমাসন্ত্রাস আর চোরাগোপ্তা বোমা সন্ত্রাসের মাধ্যমে দেশের সাধারণ মানুষেল ক্ষতি করছে বিএনপি। পালিয়ে পালিয়ে বিবৃতি দেয়া আল কায়দা ও আইএস এর আন্দোলনের অনুরূপ।”

মন্ত্রী দেশের জনগনকে পারমাণবিক বোমা উল্লেখ করে বলেন, “দেশের জনগনই পারমাণবিক বোমার সামিল। সরকার পতন করতে হলে দেশের জণগনকে কাজে লাগাতে হবে।”

এসময় মন্ত্রী আরো বলেন, “বিএনপি যে লম্বা আন্দোলনের সূত্র টানছেন, তাতে  কোনো ফল আসবে না। আন্দোলনের ৫৪ দিন অতিবাহিত হলেও আজ পর্যন্ত ৫০০ লোকের মিছিল নিয়ে দলটি রাস্তায় নামেনি। ঘরে বসে থেকে আন্দোলনে জয়ের স্বপ্ন দেখে লাভ নেই। চলতি আন্দোলনের শুরু থেকে পাঁচ হাজার লোক নিয়ে কোনো সভা-সেমিনার করতে দেখা যায়নি দলটিকে। এতে স্পষ্ট প্রমাণ মিলে যে বিএপির সঙ্গে জণগন নেই।”

মন্ত্রী ব্রিজের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সংশ্লিষ্ট ঠিকাদার ও রোড এন্ড হাইওয়ের ইঞ্জিয়ারকে আগামী মার্চের মধ্যই ব্রিজের সম্পূর্ণ কাজ সমাপ্ত করার নির্দেশ দেন।

এসময় তিনি উপস্থিত জনতার মাঝে মার্চের মধ্যই মাননীয় প্রধানমন্ত্রী শেখ  হাসিনাকে নিয়ে ব্রিজটি উদ্বোধন করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা ১৯ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান , ঢাকা ১৫ আসনের সংসদ সদস্য ইলিয়াস হোসেন মোল্লা।

এছাড়া রোডস এন্ড হাইওয়ের  ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ  বিপুল পরিমাণ সাধারন জণগণ উপস্থিত ছিলেন।