কাশ্মীরে ঘরে ঢুকে স্ত্রীসহ সাবেক পুলিশ কর্মকর্তাকে হত্যা

SHARE

গেল বৃহস্পতিবার কাশ্মীরি নেতাদের নিয়ে সর্বদলীয় বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বৈঠকের পর রোববার জম্মুর বিমান ঘাঁটিতে জোড়া ড্রোন হামলা হয়েছে।

একইদিন ফৈয়াজ আহমেদ নামে সাবেক এক পুলিশ কর্মকর্তার বাড়িতে ঢুকে তাকে হত্যা করেছে দুর্বৃত্তরা। এই হামলায় গুরুতর আহত সাবেক ওই পুলিশ কর্মকর্তার মেয়ে। হাসপাতালে তার চিকিৎসা চলছে। কাশ্মীর পুলিশের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম বলছে, জঙ্গিরা এ হামলা চালিয়েছে।

এ হামলার ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার হরিপরিগামের ত্রাল এলাকায়। গুলিবিদ্ধ হওয়ার পর ফৈয়াজ, তার স্ত্রী ও মেয়েকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করা হয়। তবে ফৈয়াজ ও তার স্ত্রী পথেই মারা যান। মেয়েটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

কাশ্মীর জোনের পুলিশ টুইট করে জানিয়েছে যে সন্ত্রাসবাদীরা এসপিও ফৈয়াজ আহমেদের বাড়িতে প্রবেশ করে এবং নির্বিচারে গুলি চালায়। এই হামলার পরে, গোটা এলাকা ঘেরাও করে ফেলেছে নিরাপত্তাবাহিনী, সন্ত্রাসীদের সন্ধান চলছে।

এরআগে রোববার ড্রোনের মাধ্যমে হামলা হয় কাশ্মিরের বিমানঘাঁটিতে। যার কারণে বিমানবাহিনীর স্টেশনের একটি ভবনের ছাদ ক্ষতিগ্রস্ত হয় এবং দু’জন সেনা আহত হন।