২৭ দিন পর করোনাভাইরাসমুক্ত হলেন খালেদা জিয়া

SHARE

করোনাভাইরাস মুক্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আক্রান্ত হওয়ার ২৭ দিন পর তিনি এ ভাইরাস থেকে মুক্ত হলেন।

বিএনপি চেয়ারপারসনের মেডিকেল বোর্ডের সদস্য ডা. মুহাম্মদ আল মামুন জানান, খালেদা জিয়ার কোভিড পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে।

আজ রবিবার সকালে তিনি বলেন, ‘ম্যাডামের তৃতীয় দফা টেস্টের ফল নেগেটিভ এসেছে। প্রথম ও দ্বিতীয় দফা টেস্টের রেজাল্ট পজিটিভ ছিল।’

১১ এপ্রিল গুলশানের বাসায় করোনাভাইরাসের আক্রান্ত হন খালেদা জিয়া। সেখানে অধ্যাপক এফএম সিদ্দিকীর তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল। এর পর ২৫ এপ্রিল দ্বিতীয় দফার টেস্টের ফল পজেটিভ আসে। সর্বশেষ দফায় শনিবার রাতে পরীক্ষার ফল ‘নেগেটিভ’ আসে।

তবে গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে পরীক্ষার জন্য বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের ‘নন কোভিড’ ইউনিটে ভর্তি করা হয়। গত ৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে তাকে করোনারি কেয়ার ইউনিটে নেওয়া হয়।

হাসপাতালে বিশেষজ্ঞ চিকিসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা চলছে। কোভিড পরবর্তী নানা জটিলতায় আক্রান্ত হওয়ায় তাকে সিসিইউতে রাখা হয়েছে।

চিকিৎসক বোর্ডের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, কোভিড চিকিৎসার আন্তর্জাতিক নির্দেশাবলীতে শনাক্ত হওয়ার দুই সপ্তাহ পরে রোগীর শরীরে যদি কোনো উপগর্গ না থাকে তালে ধরে নেওয়া হয় যে ওই ব্যক্তির মাধ্যমে কেউ করোনা সংক্রমিত হবে না। সেই কারণেই এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসনকে ‘নন কোভিভ’ ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।