মিলার-ডুমিনির সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার ৩৩৯

SHARE

সেডন পাকে অল-আফ্রিকান লড়াইয়ের শুরুটা বেশ প্রতিদ্বন্দ্বীতা মুখরই ছিল।তবে ম্যাচের বয়স যতই বেড়েছে ততই দক্ষিণ আফ্রিকার বড় দল প্রভাবটা প্রকাশ পেয়েছে।হ্যামিল্টনে রোববার জিম্বাবুয়ের বিরুদ্ধে ডেভিড মিলার ও জেপি ডুমিনির জোড়া সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩৩৯ রানের বিশাল স্কোর গড়েছে দক্ষিণ আফ্রিকা।

পঞ্চম উইকেটে ২৫৬ রানের জুটি গড়ে বিশ্বরেকর্ গড়েছেন দক্ষিণ আফ্রিকার মিলার ও ডুমিনি।বিশ্বকাপে পঞ্চম উইকেটে এর আগে সরোচ্চ ১৪৮ রানের জুটি গড়েছিলেন নিউজিল্যান্ডের রজার টুজ ও ক্রিস কেয়ানর্স, ১৯৯৯ সালে কাডির্ফে।

এলটন চিগুম্বুরার টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্তটা বিফলে যায়নি। ৮৩ রানেই দক্ষিণ আফ্রিকার ৪ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠায় জিম্বাবুয়ের বোলাররা।ডি কক, আমলা, ডু প্লেসিস (২৪) ও অধিনায়ক এবি ডি ভিলিয়ার্ (২৫) আউট হন।

পঞ্চম উইকেটে ইনিংস মেরামতের কাজ শুরু করেন মিলার ও ডুমিনি। আর সেখানেই জিম্বাবুয়ের সুখের সময়ের ইতি ঘটে। পঞ্চম উইকেট জুটিতে ২৫৬ রানের জুটি গড়েন তারা। যা বিশ্বকাপের ম্যাচে পঞ্চম উইকেট জুটিতে সরোচ্চ রানের জুটি। মিলার ৯২ বলে ৭টি চার ও ৯টি ছয়ে অপরাজিত ১৩৮ রান করেন। ইনিংসের শেষ ওভারে  সেঞ্চুরি করা ডুমিনি ১০০ বলে ৯টি চার ও ৩টি ছয়ে ১১৫ রানে অপরাজিত ছিলেন।

জিম্বাবুয়ের চাতারা, চিগুম্বুরা, পানিয়াঙ্গারা, কামুনগোজি ১টি করে উইকেট নেন।