রেলসেবা নিয়ে কোনো অভিযোগ থাকবে না : রেলপথ মন্ত্রী

SHARE

রেলওয়ের সেবার মান নিয়ে কারো কোনো অভিযোগ থাকবে না বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। আজ বৃহস্পতিবার দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জ স্টেশনে আন্তনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে নতুন লাল-সবুজ রেক প্রতিস্থাপন উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।

রেলমন্ত্রী বলেছেন, ‘চলতি বছর ৫০টি রেলস্টেশনকে আধুনিকায়ন করা হবে। প্ল্যাটফর্মের সংখ্যা বৃদ্ধি ও উঁচু করা হবে। রেলসেবার মান বাড়াতে বর্তমান সরকার প্রতিনিয়ত বিভিন্ন রুটে নতুন ট্রেন ও রেক সংযোজন করছে।’

রেলমন্ত্রী আরও বলেন, ‘উন্নয়নের নীতিতে বর্তমান সরকার দেশ পরিচালনা করছে। তাই বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌঁছাবে।’

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক শাহাদাত হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, সংসদ সদস্য মির্জা আজম, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন প্রমুখ।

উল্লেখ্য, এর আগে জামালপুর-ঢাকা রুটে চলাচলকারী তিস্তা এক্সপ্রেস ট্রেনে লাল সবুজের নতুন রেক যুক্ত করা হয়। জামালপুরের পঞ্চম আন্তনগর ট্রেন হিসেবে লাল-সবুজ রেক নিয়ে জামালপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু করে। জামালপুরে নতুন লাল সবুজ রেক নিয়ে তৃতীয় আন্তনগর ট্রেন হিসেবে ব্রহ্মপুত্র ট্রেনের যাত্রা শুরু হল।