দলের সামর্থ নিয়ে সন্দেহ ছিল না ইনিয়েস্তার

SHARE

iniyesআন্দ্রেস ইনিয়েস্তা জানিয়েছেন, চলতি মৌসুমে বার্সেলোনার লা লিগা শিরোপা জয়ের ব্যাপারে তার কোনো সন্দেহ ছিল না। নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েই কাতালানরা লিগ শিরোপা জয় করবে বলে জানান তিনি।

২০১৪-১৫ মৌসুমের শুরুটা বার্সেলোনার জন্য ভালো ছিল না। দলের কোচ হিসেবে লুইস এনরিক সঠিক ব্যক্তি কী-না সেটি নিয়েই সন্দেহ দেখা দিয়েছিল।

তবে টানা ১০ ম্যাচে জয় নিয়ে বার্সেলোনা নিজেদের চেনা ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছে। টানা দশম ম্যাচ জয়ের পথে বুধবার কোপ ডেল রে এর সেমিফাইনালের প্রথম লেগে ন্যু-ক্যাম্পে ভিয়ারিয়ালকে ৩-১ ব্যবধানে হারায় মেসি-নেইমার-সুয়ারেজের দল। খেলায় ইনিয়েস্তাও একটি গোল করে দলকে জয় পেতে সাহায্য করেন।
.
ইনিয়েস্তা বলেন, “দলের পারফরমেন্স নিয়ে আমি সব সময় আশাবাদী ছিলাম এবং শিরোপা জয়ের ব্যাপারে আমার আত্মবিশ্বাস ছিল। আমাদের দল এখন দুর্দান্ত খেলছে। আমাদের এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে এবং খেলায় আরো উন্নতি করতে হবে। আমরা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েই লিগ শিরোপা ঘরে তুলবো।”

প্রথম লেগে ভিয়ারিয়ালকে ৩-১ ব্যবধানে বার্সেলোনা পরাজিত করায় ফাইনালে এক পা চলে গেছে কাতালানদের। তবে দলের জয়ে সন্তুষ্ট হলেও এখনো ফাইনালে যাওয়ার পথ বাকি রয়েছে বলে জানান স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ের অন্যতম কারিগর ইনিয়েস্তা।

তিনি বলেন, “দলীয় প্রচেষ্টায় আমরা প্রথম লেগে জয় পেয়েছি। তবে আমরা খেলায় একটি গোল হজম করেছি যেটি আমাদের এড়ানো উচিত ছিল। আমরা ফাইনাল থেকে ৯০ মিনিট দূরে রয়েছি। তবে এজন্য দ্বিতীয় লেগে ভিয়ারিয়ালের বিপক্ষে দলীয় পারফরমেন্স অব্যাহত রাখতে হবে।”

আগামী ৪ মার্চ কোপা ডেল রে এর সেমিফাইনালের দ্বিতীয় লেগে প্রতিপক্ষের মাঠে ভিয়ারিয়ালের মুখোমুখি হবে মেসি-নেইমার-সুয়ারেজের দল।