ভারতকে চমকে দেবে পাকিস্তান!

SHARE

afridi 12আসছে রবিবার ভারতকে চমকে দেবে পাকিস্তান!  বিশ্বকাপে ভারত-পাক মহারণের চার দিন আগে এই ভবিষ্যদ্বাণী করলেন পাকিস্তানী অলরাউন্ডার শাহিদ আফ্রিদি।

তিনি বলেন, জীবনে সব কিছুরই একটা শুরু বলে ব্যাপার থাকে। প্রথমবার। সে রকমই বিশ্বকাপেও এবার আমরা ভারতকে প্রথম বার হারাব। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে আমাদের যে খারাপ রেকর্ড তা মাথায় নিয়ে আমরা রবিবার অ্যাডিলেড ওভালে মোটেই নামব না।

এ বারের পাকিস্তান দল অতীতের ওই খারাপ রেকর্ডে মুষড়ে পড়ার মতো টিম নয়। এটাও জানি, এটা ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচ, সারা পৃথিবী থেকে দুই দেশের সমর্থকেরা সে দিন অ্যাডিলেডে এসে জড়ো হবেন। কিন্তু আমাদের নিজেদের উপর বিশ্বাস আছে যে, সেই দিন ভারতকে চমকে দিতে পারব আমরা। সেই ক্ষমতা আমাদের আছে। সত্যি কথা কী, নিজেদের দিনে পাকিস্তান যেকোনো দলকে হারানোর ক্ষমতা রাখে।

তিন দশক যাবত বাইশ গজে ভারত-পাক ম্যাচের চাপ নেয়ার অভিজ্ঞতা থাকা আফ্রিদি ষোলো বছরের টিনএজার হিসেবে এই মহাম্যাচ খেলে আসছেন। এখন চৌত্রিশ বছরের পরিণত যুবক। ওয়ান ডে-তে ৮০০০ রান আর ৪০০ উইকেটের চমকপ্রদ ‘ডাবল’ করার থেকে কয়েক কদম দূরে দাঁড়িয়ে। সেই তারকা অলরাউন্ডার রবিবারের ম্যাচ নিয়ে আরো বলছেন,

আফ্রিদি বলেন, এটাই সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে চাপের ম্যাচ। তবে দুটি দলই সেই চাপ সামলাতেও জানে। আমাদের দিক দিয়ে এটুকু বলতে পারি, এ বার আমরা এটাকে স্রেফ আর একটা ম্যাচ ভেবে খেলব।

আফ্রিদির স্বপ্ন, শৃঙ্গে পৌঁছে নিজের ক্রিকেটজীবন শেষ করার। তার জন্য চাইছি এ বার অস্ট্রেলিয়াতেই পাকিস্তানের সেই বিরানব্বই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার নজিরকে ফের স্পর্শ করতে। তবে সেটা যে যথেষ্ট কঠিন সেটাও স্বীকার করে নিয়েছেন।