বিশাল জয় পেয়েছে এএপি: ১৪ ফেব্রুয়ারি শপথ

SHARE

kejriভারতের দিল্লীর বিধান সভার নির্বাচনে বিশাল জয় পেয়েছে আম আদমি পার্টি (এএপি)। মঙ্গলবার সকাল আটটায় একযোগে শুরু হয় এ ভোট গণনা। শেষ খবর পাওয়া পর্যন্ত সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসনের চেয়ে বেশি আসনে জয়ী হয়েছে আপ। ৭০টি আসনের মধ্যে আম আদমি ৫৯টি আসনে এগিয়ে রয়েছে। নরেন্দ্র মোদির বিজেপি মাত্র ১০টি আসনে এগিয়ে রয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া ও জিনিউজের।

নির্বাচনের ফলাফল এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়নি। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ হবে।  ইতিমধ্যে জানা গেছে, আগামী ১৪ ফেব্রুয়ারি রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল।

এদিকে আম আদমি পার্টির বিশাল জয়ে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

দিল্লীর বিধানসভা নির্বাচনে পরাজয় স্বীকার করে কেজরিওয়ালকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করেন। টুইট বার্তায় মোদি লেখেন- তিনি অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে ফোনে কথা বলেছেন এবং তাকে নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি তাকে দিল্লীর উন্নয়নে কেন্দ্রের সম্পূর্ণ সহায়তার আশ্বাস দিয়েছেন।