ম্যাক্রোঁর ওপর অসন্তুষ্ট ফ্রান্সের ৬০ শতাংশ মানুষ

SHARE

ফ্রান্সের ৬০ শতাংশ মানুষ দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্সের ওপর অসন্তুষ্ট। নতুন এক জরিপে এমন তথ্য উঠে এসেছে।

ফ্রেঞ্চ ইন্সটিটিউট অব পাবলিক ওপিনিয়ন (আইএফওপি) এ জরিপ চালিয়েছে। জরিপে ১ হাজার ৯৩৬ জন অংশ নেয়। অংশগ্রহণকারীদের বয়স ১৮ এবং এর চেয়ে বেশি বয়সী।

জরিপে অংশ নেয়াদের মধ্যে ৬০ শতাংশ ব্যক্তি বলেছেন, তারা ম্যাক্রোঁর ওপর সন্তুষ্ট না। আর প্রধানমন্ত্রী ক্যাসটেক্সের ওপর ৫৯ শতাংশ ব্যক্তি তাদের অসন্তোষের কথা জানিয়েছেন।

এদিকে ম্যাক্রোঁ ও ক্যাসটেক্সের জনপ্রিয়তা কমেছে বলেও জরিপে উঠে এসেছে। আগের মাসের তুলনায় ৩ শতাংশ জনপ্রিয়তা কমেছে ম্যাক্রোঁর। দুজনের জনপ্রিয়তা যথাক্রমে ৩৮ ও ৩৭ শতাংশ।

অন্যদিকে গত মাসে চালানো আরেকটি জরিপেও ম্যাক্রোঁর প্রতি ফ্রান্সের মানুষের অসন্তোষের চিত্র ফুটে ওঠে। সেখানে দেখা যায়, করোনাভাইরাস মোকাবিলায় ম্যাক্রোঁ প্রশাসনের ওপর আস্থা নেই প্রতি ১০ জনে সাতজন ফরাসির।

এমনকি এই মহামারি মোকাবিলায় সরকারের পদক্ষেপ ‘অসামঞ্জস্যপূর্ণ’ বলেও মত দেন জরিপে অংশগ্রহণকারীরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হন ম্যাক্রোঁ। ওইদিন প্রেসিডেন্টের বাসভবন থেকে এক বিবৃতিতে বলা হয়, উপসর্গ দেখা যাওয়ার পর করেনার টেস্ট করান ম্যাক্রোঁ। সেখানে তার রিপোর্ট পজিটিভ আসে।
খবর ডেইলি সাবাহ