যত বাধা আসুক অবৈধ স্থাপনা উচ্ছেদ চলবে : তাপস

SHARE

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস বলেছেন, যত বাধা আসুক রাস্তার অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলবে। তদবির করে উচ্ছেদ অভিযান ঠেকানো যাবে না।

আজ বুধবার (৯ ডিসেম্বর) রাজধানীর বাসাবো ও কালুনগর খাল পরিদর্শন ও পরিচ্ছন্নতা কার্যক্রম চালু করেন ফজলে নূর তাপস।

ফুলবাড়িয়া মার্কেটে অবৈধ দখলমুক্ত করতে বাধার সম্মুখীন হয়েছিলেন, সুতরাং আগামী দিনের পরিকল্পনা কি জানতে চাইলে ব্যারিস্টার তাপস বলেন, ভালো কাজ করতে গেলে বাধা আসবেই। আমরা সেই দৃঢ়তা এবং সংকল্প নিয়েই আমাদের কার্যক্রম শুরু করেছি। আমরা আশাবাদী অচিরেই ঢাকাবাসীকে একটি সুন্দর ঢাকা উপহার দিতে পারবো।

মেয়র তাপস বলেন, ফুলবাড়িয়া মার্কেটে দখলদারদের যারা সহযোগিতা করেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এসময়, দখলদার ও তাদের সহযোগীদের বর্জ্যের সঙ্গে তুলনা করে সব কিছু পরিষ্কারের কথা জানান মেয়র।

শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা ওয়াসা থেকে খালগুলো সিটি করপোরেশনকে হস্তান্তর করার প্রক্রিয়া শুরু হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার খালগুলোকে আমরা এ মৌসুমেই পরিষ্কার এবং দখলমুক্ত করতে চাচ্ছি। আজ আদি বুড়িগঙ্গার কালুনগর খাল পরিদর্শন করেছি। আমাদের কার্যক্রম আমরা শুরু করে দিয়েছি। প্রাথমিক পর্যায়ে আমরা খালগুলো পরিষ্কার করার পাশাপাশি সীমানা নির্ধারণ করে অবৈধ দখলমুক্ত করবো। পরবর্তীতে এসব স্থানে আমরা নান্দনিক পরিবেশ তৈরি করবো। আদি বুড়িগঙ্গা চ্যানেল নিয়ে আমাদের একটি বড় পরিকল্পনা রয়েছে, আমরা এখানে হাতিরঝিলের মতো কিংবা তার চেয়েও উন্নত পরিবেশ সৃষ্টি করতে চাই।

খালগুলো দখল উচ্ছেদের ব্যাপারে ডিএসসিসি মেয়র বলেন, আমরা বসে নেই প্রথম দিন থেকেই কাজ শুরু করেছি। আমাদের প্রাথমিক প্রতিকূলতা হলো খালগুলোতে বর্জ্য ফেলে বন্ধ করে দেয়া হয়, এতে পানির প্রবাহ থাকে না। এজন্য আমরা আগামী বর্ষা মৌসুমের আগেই খালগুলো পূর্ণ পরিষ্কার এবং যেখানে সীমানা নির্ধারণ করে বেড়া দেয়া প্রয়োজন, সেগুলো করব।