গ্লোরিয়া জিন’স

SHARE

gloria-jeans-picture1-from-dhaka-city-guideগ্লোরিয়া জিন’স এর প্রধান শাখার শুরুটা হয় আমেরিকায়। পরবর্তীতে তারা বিশ্বের বিভিন্ন দেশে এর শাখা স্থাপন করেন। ঢাকার গুলশান-১এ এই কফি শপের একটি শাখা রয়েছে। নাভানা ফুডেরপৃষ্ঠপোষকতায় চালু হওয়া এ শপে রয়েছে শতভাগ অ্যারাবিকা কফি। কফি ছাড়াও এখানে বিভিন্ন ধরনের খাবার পাওয়া যায়।

ঠিকানা ও যোগাযোগ

হাউজ # ৩৫, গুলশান এভিনিউ, গুলশান – ১, ঢাকা।

মোবাইল: ০১৭১০-৭৭১১৯৫

ই-মেইল: [email protected]

ওয়েবসাইট: www.gloriajeanscoffees.com/bd

অবস্থান

গুলশান ১ সার্কেল থেকে Village Restaurant এর ডান পাশে এই কফি শপটি অবস্থিত।

খোলা-বন্ধের সময়সূচী

প্রতিদিন সকাল ৯:০০ টা থেকে রাত ১০:০০ টা পর্যন্ত খোলা থাকে।

যেসব স্বাদের কফি পাওয়া যায় ও মূল্য তালিকা

এসপ্রেসো ও মাকিয়াতো ১৩৯ টাকা; ক্যাপুচিনো ও লাটে ছোট ১৫২ টাকা, বড় ১৯২ টাকা; আমেরিকানো (ব্ল্যাক কফি) ছোট ১৩৯ টাকা, বড় ১৭৪ টাকা; গ্লোরিয়া জিন’সের কফি অফ দ্য ডে ছোট ১৩৯ টাকা, বড় ১৭৪ টাকা। এছাড়া এখানে কোল্ড কফি, চা, হট চকলেট, কোল্ড ড্রিংকস ও সালাদ পাওয়া যায়।

অন্যান্য খাবার

চা-কফি ছাড়াও এখানে ইটালিয়ান, কন্টিনেন্টাল ও ফিউশন খাবার পাওয়া যায়। সকালের নাস্তায় গ্লোরিয়া জিন’স এ রয়েছে – ফ্রেঞ্চ ব্রেড সঙ্গে মাখন, স্ক্র্যাম্বলড এগ, চিকেন সসেজ, হ্যাশ ব্রাউন, গ্রিল্ড টমেটো ও বিফ স্ট্রিপ। গ্লোরিয়া জিন’স এর মেনুটি ‘বিগ ব্রেকফাস্ট’ নামে পরিচিত।

এছাড়া ভারী খাবারের মধ্যে রয়েছে ফ্রেঞ্চ ব্রেড সঙ্গে মাখন, স্ক্র্যাম্বলড এগ, চিকেন সসেজ, হ্যাশ ব্রাউন, গ্রিল্ড টমেটো ও বিফ স্ট্রিপ, পাস্তা, মাশরুম রাইস উইথ হট সাওয়ার মিটবল, গ্রিক সালাদ, ল্যাম্ব কাটলেট।

হালকা খাবার হিসেবে রয়েছে বিভিন্ন স্বাদের স্যান্ডুইচ। মিষ্টি জাতীয় খাবারের মধ্যে রয়েছে পেস্ট্রি ও কুকিজ। কফি ও খাবারের সমন্বয়ে কম্বো মিলও রয়েছে এখানে।

৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যেই এসব খাবারের স্বাদ উপভোগ করা যায়।

ভেতর ও বাইরের পরিবেশ

কফি শপটির ভিতরের পাশাপাশি বাইরেও বসার ব্যবস্থা রয়েছে। ভিতরে বেশ আরামদায়ক ও ছোট-বড় টেবিলের সমন্বয়ে বসার ব্যবস্থা করা হয়েছে। আর কফি শপটির ঠিক পিছনের দিকে গাছপালা ও বাঁশের বেড়া দিয়ে ঘিরে বসার ব্যবস্থা করা হয়েছে। এই কফি শপটিতে একসাথে ১৫০ জনের বসার ব্যবস্থা রয়েছে।

বিশেষ আকর্ষণ

গ্লোরিয়া জিন’স এর প্রধান আকর্ষণ হল তাদের লা-মার্জোকো নামের কফি মেশিন। যেটি পৃথিবীর অন্যতম সেরা কফি তৈরির মেশিন হিসেবে পরিচিতি।

ব্র‌্যান্ড সম্পর্কে কিছু তথ্য

এই কফি শপের শুরুটা হয় আমেরিকায়। পরবর্তীতে এক অস্ট্রেলিয়ান এর স্বত্ব কিনে নেন। ১৯৯৬ সালে অস্ট্রেলিয়ায় শুরু হয় গ্লোরিয়া জিন’স কফি। বিশ্বের ৪২টি দেশে এক হাজারেরও বেশি শাখা রয়েছে গ্লোরিয়া জিনসের।