সারাদেশে ২৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন

SHARE

bgb70এসএসসি (মাধ্যমিক) পরীক্ষার্থীদের নিরাপত্তা ও চলমান অবরোধকে কেন্দ্র করে নাশকতারোধে শনিবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ২৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। এছাড়াও জরুরি ভিত্তিতে প্রয়োজনে আরো ৫৫ প্লাটুন বিজিবি প্রস্তত রয়েছে।

শনিবার সকাল ৬টা থেকেই বিজিবি সদস্যরা টহল শুরু করেছে। পর্যায়ক্রমে রাজধানী ঢাকাসহ সারাদেশে সড়কপথসহ বিভিন্নস্থানে তাদের মোতায়েন করা হবে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসীন রেজা জানান, শনিবার এসএসসি পরীক্ষা ও সারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ২৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে।

তিনি জানান, এর মধ্যে এসএসসি পরীক্ষার নিরাপত্তার জন্য রাজধানী ঢাকায় ১৬ প্লাটুন এবং ঢাকার বাইরে পুরো দেশে ১৩২ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে।

এসএসসি পরীক্ষা ছাড়া অন্য আইনশৃঙ্খলা রক্ষায় মোতায়েন থাকবে ১৪১ প্লাটুন বিজিবি। এর মধ্যে দেশজুড়ে বিভিন্ন এলাকায় ৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। পাশাপাশি মহাসড়কের নিরাপত্তায় মোতায়েন করা হবে ৯০ প্লাটুন বিজিবি।

রাজধানী ঢাকায় মোতায়েনকৃত প্লাটুনগুলো দায়িত্ব পালন করবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। কিন্তু দেশের বাইরের প্লাটুনগুলো সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার জন্য নিরাপত্তা টহলে থাকবে।

বিজিবির মুখপাত্র মুহম্মদ মোহসীন রেজা জানান, জরুরি ভিত্তিতে প্রয়োজনে আরো ৫৫ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে। যা সারা দেশে মোতায়েন করা হবে।