পেট্রোলবোমা মেরে সংলাপ আদায় করতে পারবেন না, খালেদাকে সুরঞ্জিত

SHARE

suronjitবিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, পেট্রোলবোমা মেরে আপনি সংলাপ আদায় করতে পারবেন না।

সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সুরঞ্জিত বলেন, “সহিংসতা করে কখনো সংলাপ হয় না। সংলাপ হতে হলে শান্তিপূর্ণ পরিবেশ প্রয়োজন। খালেদা জিয়া যা করছেন এটাকে আন্দোলন বলে না। এটা অপরাধ।”

তিনি আরো বলেন, “আমরা ছাত্রসমাজের পক্ষে আছি। আগামী ৬ তারিখ থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে কেন্দ্র পাহারায় থাকবে। যেন শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে পারে।”

তিনি বলেন, “আজ আপনারা দেখছেন খালেদা জিয়া ছাত্রসমাজের বিপক্ষে অবস্থান নিয়েছেন। অথচ আমাদের অতীত আন্দলোনের ইতিহাস বলে সব সময় ছাত্রসমাজকে নিয়েই আন্দোলন করেছি। ”

তিনি আশা প্রকাশ করে বলেন, “এই সর্বনাশা, ভায়বহ ও সহিংস আন্দলোন পরিহার করে ছাত্রদের পরিক্ষার পথ সুগম করবেন। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে এগিয়ে নিয়ে যাবেন। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে সুরঞ্জিত বলেন, সর্বশেষ সৌদি আরব বলেছে তারা বাংলাদেশ থেকে আবারও শ্রমিক নেবে। এখন দেখেন আপনি কি ভাবেন আর আপনার সৌদি আরব কি ভাবে। এটা আপনি বুঝতে পারেন না? এটা আপনাকে বুঝতে হবে।”

ডিপ্লোমা ডাক্তার অ্যাসোসিয়েশনের সভাপতি ও নৌকা সমর্থক গোষ্ঠীর সভাপতি সৈয়দ খন্দকার এনামুল হক সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, নৌকা সমার্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজি প্রমুখ।