সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করলেন ১৩ মন্ত্রী-এমপি

SHARE

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষের চারা রোপণ করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলামসহ ১৩ জন মন্ত্রী-এমপি।

আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা বৃক্ষরোপণ করেন বলে সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এলজিআরডি মন্ত্রী ছাড়াও সংসদ ভবন চত্ত্বরে বৃক্ষরোপণে অংশ নেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মো. মহিবুল হাসান চৌধুরী এবং সংসদ-সদস্য মো. মকবুল হোসেন, ডা. আ ফ ম রুহুল হক, মো. মোজাফ্ফর হোসেন, মেহের আফরোজ, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, দীপংকর তালুকদার, হোসনে আরা ও সৈয়দা রুবিনা আক্তার।

এ সময় এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম বলেন, বৃক্ষরোপণকে সামাজিক আন্দোলনে রূপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। সবাই যদি বৃক্ষরোপণ ও বনায়ন করেন তাহলে আমাদের পরিবেশ ভালো থাকবে। এ জন্য সংসদ সদস্যরাও বৃক্ষরোপণে অংশ নিচ্ছেন। তিনি প্রধানমন্ত্রীর এক কোটি ফলজ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ কর্মসূচি সফল করার আহ্বান জানান।

উল্লেখ্য, মুজিববর্ষ-২০২০ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারা দেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে সংসদ ভবন চত্বরে গত ২৬ জুলাই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পর্যায়ক্রমে সকল সংসদ-সদস্যবৃন্দ সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।