সাবেক ৭ প্রধান বিচারপতি ও ৭ সভাপতির সম্মানে কোরবানি দিচ্ছে সুপ্রিম কোর্ট বার

SHARE

প্রয়াত সাবেক সাত প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাত সভাপতির সম্মানে দুটি গরু কোরবানি দিচ্ছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার)। কোরবানির গোশত বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অসচ্ছল কর্মচারীদের মধ্যে বণ্টন করা হবে। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম সমিতির পক্ষ থেকে এ ধরনের উদ্যোগ নেওয়া হলো। সমিতির ২০২০-২১ সালের কার্যনির্বাহী কমিটির ১৪ জন সদস্য ব্যক্তিগতভাবে এই কোরবানির খরচ বহন করছেন।

আজ বুধবার এ তথ্য নিশ্চিত করেন সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

যে প্রয়াত সাত প্রধান বিচারপতির সম্মানে এই কোরবানি দেওয়া হচ্ছে তাঁরা হলেন- বিচারপতি বদরুল হায়দার চৌধুরী (৫ম), বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান (৭ম), বিচারপতি মোস্তফা কামাল (৯ম), বিচারপতি লতিফুর রহমান (১০ম), বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরী (১১তম), বিচারপতি মাইনুর রেজা চৌধুরী (১২তম) এবং বিচারপতি এম এম রুহুল আমিন (১৬তম)।

যে প্রয়াত সাত সভাপতির সম্মানে এই কোরবানি দেওয়া হচ্ছে তারা হলেন- খন্দকার মাহ্বুবউদ্দিন আহমেদ (১৯৭৯-৮০ ও ১৯৯২-৯৩), সিরাজুল হক (১৯৮২-৮৩), শামসুল হক চৌধুরী (১৯৮৩-৮৯), সৈয়দ ইশতিয়াক আহম্মেদ (১৯৮৯-৯০), কাজী গোলাম মাহ্বুব (১৯৯৩-৯৪), শওকত আলী খান (১৯৯৬-৯৭) এবং মোহাম্মদ ওজায়ের ফারুক (২০০২-০৩)।