ভবিষ্যতে চীনের স্পনসর না আনার প্রতিশ্রুতি বিসিসিআইয়ের

SHARE

সম্প্রতি লাদাখে ভারত-চীন সীমান্তে দুই দেশের নিরাপত্তারক্ষীদের সংঘর্ষ হয়। এতে ২০ জন ভারতীয় সৈনিক নিহত হয়। চীনের সৈনিকও মারা গেছে। এই সংঘর্ষের ফলে চাইনিজ পণ্য ব্যবহার ও বন্ধের ঘোষণা দিয়েছে ভারতীয়রা। এদিকে, এই ঘটনায় আগামী সপ্তাহে জরুরি বৈঠক ডেকেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ গভর্নিং কাউন্সিল। কারণ আইপিএল টাইটেল স্পন্সর চাইনিজ স্মার্টফোনভিত্তিক প্রতিষ্ঠান ভিভো।

ভিভোর সাথে ২০২২ সালের ৩১ জুলাই পর্যন্ত চুক্তি রয়েছে আইপিএলের। ২০১৮ সালে দুই হাজার একশত নয় কোটি রুপির বিনিময়ে পাঁচ বছরের জন্য আইপিএলের টাইটেল স্পন্সর কিনে নেয় চাইনিজ প্রতিষ্ঠান ভিভো। সংঘর্ষের ঘটনার পর এই স্পন্সরশিপ বাতিল করার জন্য বিসিসিআইকে অনুরোধ করেছে ক্রিকেটপ্রেমীরা। এই নিয়ে তারা সামাজিক যোগাযোগ মাধ্যম গরম করে ফেলেছে। তাই আগামী সপ্তাহে জরুরি বৈঠকে কথা জানান বিসিসিআইয়ের কোষাধাক্ষ অরুণ ধুমাল।

তিনি বলেন, ‘আমাদের ভবিষ্যত যেকোনো চুক্তির ক্ষেত্রে আমরা দেশ ও মানুষের মনের কথাকে বিশেষ গুরুত্ব দেব। দেশের জনগনের মতো আমরাও চাইনিজ পণ্য বয়কটের ব্যাপারে একমত। বিসিসিআই এখন থেকে চীনের পরিবের্ত ভারতীয় কম্পানিগুলোর দিকে নজর দেবে। ভবিষ্যতে কোনো চাইনিজ প্রতিষ্ঠানের সাথে কোনো চুক্তিতে যাবে না বিসিসিআই। তবে বর্তমানে ভিভোর সাথে যে চুক্তি রয়েছে তা আপাতত ভাঙ্গা যাবে না।’