জ্বর-কাশি নিয়ে আইসোলেশনে অরবিন্দ কেজরিওয়াল

SHARE

এবার করোনা ভাইরাসের উপসর্গ লক্ষ্য করা গিয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। জ্বর-কাশি নিয়ে আইসোলেশনে মুখ্যমন্ত্রী, হবে করোনা পরীক্ষা। ডাক্তারের পরামর্শ মেনে তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, রবিবার বিকেল থেকে জ্বর-কাশির উপসর্গ নিয়ে ডাক্তারের পরামর্শে আইসোলেশনে গিয়েছেন তিনি। জানা গিয়েছে, মঙ্গলবার তিনি কোভিড-১৯ পরীক্ষার প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাবেন।

আগামিকাল করোনা পরীক্ষার জন্য একদিন আগে তাঁকে আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। সেই মতন তিনি নিজেকে আলাদা রেখেছেন বলেই খবর পাওয়া গিয়েছে।

এদিকে শপিং মল থেকে রেস্তোরা এবং ধর্মস্থান খুলে গিয়েছে সোমবার থেকে। তবে বন্ধ থাকছে ব্যাঙ্কোয়েট এবং হোটেল, করোনা ভাইরাসের জন্য দু’মাসের লকডাউন কেটে যাওয়ার পর রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এমনটাই জানিয়েছেন।

রবিবার একটি অনলাইন বার্তায় কেজরিওয়াল জানিয়েছেন আগামীদিনে নভেল করোনা ভাইরাসের চিকিৎসার জন্য হোটেল এবং ব্যাঙ্কোয়েটকে হাসপাতাল হিসেবে ব্যবহার করা হতে পারে তাই এইসব জায়গা বন্ধ থাকছে। তিনি আরও জানিয়েছেন, “কেন্দ্রের গাইডলাইন মেনে শপিং মল, রেস্তোরা এবং ধর্মীয়স্থান সোমবার থেকে খুলে যাচ্ছে”।

তবে এও জানানো হয়েছে, কেন্দ্রের এবং গবেষকদের গাইডলাইন মেনে দিল্লি সরকারের তরফে থাকছে কিছু নিয়মাবলি যেমন সোশ্যাল ডিসট্যানসিং বজায় রাখতে হবে, মাস্ক পরতে হবে।

তবে দিল্লিতে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ দেখে হোটেল এবং ব্যাঙ্কোয়েটকে হাসপাতাল হিসেবে ব্যবহার করা হতে পারে তাই ওই জায়গাগুলি আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মে মাসের ৩০ তারিখে কেন্দ্র জানিয়েছে, জুনের ৮ তারিখ থেকে আনলক-১ শুরু হচ্ছে শুধু তাই নয়, লকডাউনের নিয়মেও থাকবে শিথিলতা।

বয়স্কদের উদ্দেশ্যে কেজরিওয়াল জানিয়েছেন, তাঁদের জন্য করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি অনেকটাই বেশি তাই তাঁদের ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। ভারতে যে হারে সংক্রমণ বাড়ছে, তা রীতিমত আশঙ্কার। ইতিমধ্যেই স্পেনকে ছাপিয়ে সর্বাধিক আক্রান্তের হিসেবে পঞ্চমস্থানে উঠে এসেছে ভারত।

রবিবার একটি অনলাইন বার্তায় কেজরিওয়াল জানিয়েছেন আগামীদিনে নভেল করোনা ভাইরাসের চিকিৎসার জন্য হোটেল এবং ব্যাঙ্কোয়েটকে হাসপাতাল হিসেবে ব্যবহার করা হতে পারে তাই এইসব জায়গা বন্ধ থাকছে।