আনসারের ৪১ সদস্যের করোনা জয়

SHARE

বৃহস্পতিবার বিকাল পর্যন্ত বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে থেকে ৪১ জন সুস্থ হয়েছেন। এরমধ্যে ব্যটালিয়ন আনসার সুস্থ হয়েছেন ৮জন, অঙ্গীভূত সাধারণ আনসার ৩২ জন এবং নাসিংসহকারী সুস্থ হয়েছেন একজন।

এদিকে বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় নতুন করে আনসারের তিন জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাহিনীটির একজন উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের ২৪৭ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকায় ২১৪ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৩৩ জন।

সংশ্লিষ্টরা জানান, আক্রান্ত আনসার সদস্যদেরমধ্যে ৭৭ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১১৩ জন অঙ্গীভূত আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের সাথে কর্মরত রয়েছেন। এ ছাড়া বাকীদের কেউ সদর দপ্তর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন।

আক্রান্তদের মধ্যে নিজ বাসায় কোয়ারেন্টিনে রয়েছেন একজন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে রয়েছেন ৪৮২ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫৯ জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

করোনাভাইরাসে এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণকারী সদস্যের নাম আব্দুল মজিদ পিসি অঙ্গীভূত আনসার, আইডি নং-১৩১৮৯, জেলা বগুড়া। মৃত্যুর পূর্বে মরহুম আব্দুল মজিদ গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। গত ১১ মে দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি,জি’র নানা উদ্যোগের ফলে করোনা আক্রান্ত আনসার সদস্যরা সুস্থ হয়ে উঠছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।