পুলিশই জনগণের প্রধান ভরসা: প্রধানমন্ত্রী

SHARE

hasina29প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “পুলিশ দেশের শান্তি, নিরাপত্তা ও শৃঙ্খলার প্রতীক। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং মানবাধিকার রক্ষায় পুলিশই জনগণের প্রধান ভরসা।”

মঙ্গলবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে পুলিশ সপ্তাহ-২০১৫ এর উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এর আগে সকাল ১০টার দিকে অনুষ্ঠানস্থলে এসে পুলিশ প্যারেড পরিদর্শন করেন এবং পরে পদকপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের ব্যাজ পরিয়ে দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, “সামপ্রতিক বছরগুলোতে সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ড, হরতাল ও অবরোধের নামে নিরীহ মানুষ হত্যা, যাত্রীবাহী গাড়িতে আগুন দিয়ে নারী-শিশু হত্যার ঘৃণ্য অপকর্ম প্রতিরোধে বাংলাদেশ পুলিশ অত্যন্ত দায়িত্বশীল ভূমিকা পালন করছে।”

পুলিশ বাহিনীর প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, “দায়িত্ব পালন করতে গিয়ে যেসব পুলিশ সদস্য নিহত হয়েছেন, আমি তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

প্রধানমন্ত্রী বলেন, “পুলিশের আধুনিকায়নে আমরা যেসব প্রতিশ্রুতি দিয়েছিলাম তার অধিকাংশই ইতিমধ্যে বাস্তবায়ন করেছি। আমরা পুলিশ বিভাগে ৩১ হাজার ৭৪৪টি নতুন পদ সৃষ্টি করেছি। এসব পদে লোক নিয়োগ দিয়েছি। আমরা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠন করেছি। এর ফলে শিল্পপ্রতিষ্ঠান বিশেষ করে গার্মেন্টস সেক্টরে শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত হয়েছে।” এসময় পুলিশ বাহিনীর সর্বস্তরের সদস্যদের জন্য ঝুঁকি ভাতা দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।