‘এক মুসলমান আরেক মুসলমানকে পুড়িয়ে মারে কীভাবে?’

SHARE

hasina27aপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপি-জামায়াত জোট ইসলামের নামে রাজনীতি করে। অথচ তারা একের পর এক নাশকতা করছে, মানুষ পুড়িয়ে মারছে। একজন মুসলমান হয়ে তারা আরেকজন মুসলমানকে কীভাবে পুড়িয়ে মারে? এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মঙ্গলবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে পুলিশ সপ্তাহ-২০১৫ এর উদ্বোধনী ভাষণে এসব কথা বলেন তিনি।
পুলিশকে দেশের শান্তি, নিরাপত্তা ও শৃঙ্খলার প্রতীক হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রতিষ্ঠা, আইনের শাসন প্রতিষ্ঠা ও মানবাধিকার রক্ষায় পুলিশই জনগণের প্রধান ভরসা। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ড, হরতাল ও অবরোধের নামে নিরীহ মানুষ হত্যাসহ ঘৃণ্য অপকর্ম প্রতিরোধে বাংলাদেশ পুলিশ অত্যন্ত দায়িত্বশীল ভূমিকা পালন করছে। আমি এজন্য পুলিশ বাহিনীর প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানাই।’
এ সময় কর্তব্য পালনে নিহত পুলিশ সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে প্রধানমন্ত্রী তাদের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এছাড়া পুলিশ বাহিনীর আধুনিকায়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
তিন দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০১৫ শুরু হয়েছে আজ মঙ্গলবার। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে আসেন এবং বর্ণাঢ্য পুলিশ প্যারেডের মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। এসময় তিনি প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। পরে পেশাগত দায়িত্ব পালনে প্রশংসনীয় অবদানের জন্য পুলিশ সদস্যদের পদক দেন প্রধানমন্ত্রী। এবার মোট ৮৬ জন পুলিশ সমস্যকে বিভিন্ন পদক দেওয়া হয়।