রবি ও সোমবার ফের হরতাল?

SHARE

hortal30টানা অবরোধের মধ্যেই আবারও হরতাল ডাকতে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আগামী রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতাল দেওয়া হতে পারে বলে নেতারা জানিয়েছেন।
নির্দলীয় সরকারের অধীনে দ্রুত নির্বাচনের দাবিতে আন্দোলনরত বিএনপি জোট টানা অবরোধের মধ্যে কয়েক দফা হরতাল পালন করেছে। গতকাল সোমবার জোটের ৩৬ ঘণ্টার টানা হরতাল শেষ হয়েছে। একটানা চলতে থাকা অবরোধের গতি শ্লথ হয়ে এলে নানা ইস্যুতে হরতাল ডেকে আন্দোলন বেগবান করতে চায় জোট। নেতাদের
সঙ্গে কথা বলে জানা গেছে, ২৩ জানুয়ারি রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে বোমা হামলা করে ২৯ জনকে দগ্ধ করার মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করায় আরেক দফা হরতাল ডাকার পরিকল্পনা করেছে বিএনপি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমানের মৃত্যুর ঘটনায় শোকাতুর পরিবেশের কারণে মামলার সঙ্গে সঙ্গে হরতাল ডাকা থেকে বিরত ছিল বিএনপি। আজ মঙ্গলবার কোকোর দাফন সম্পন্ন হচ্ছে। নেতাদের একটি অংশ বুধবার থেকেই দেশজুড়ে দুই দিনের হরতাল ডাকার পক্ষে মত দিয়েছে। তবে বিষয়টি নিয়ে খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে পারেননি নেতারা। এ কারণে এ সপ্তাহের পরিবর্তে রোববার থেকে টানা ৪৮ ঘণ্টার হরতালের পক্ষে মত দিয়েছেন সিনিয়র নেতাদের কয়েকজন।