মঙ্গলবার নয় এরশাদের অনশন বৃহস্পতিবার

SHARE

ershaddবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর জানাজার কারণে মঙ্গলবারের পরিবর্তে বৃহস্পতিবার অনশনে বসবেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এ তথ্য নিশ্চিত করেছেন।

জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে কাকরাইলে জাপার দলীয় কার্যালয়ের সামনে অনশন কর্মসূচিতে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান করবেন এরশাদ।

রাজনৈতিক সহিংসতা, জ্বালাও-পোড়াও ও দমন-পীড়ন বন্ধের দাবিতে দুই দফা শান্তি সমাবেশ করার পর একই দাবিতে মঙ্গলবার অনশনে বসার ঘোষণা দিয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

এ ছাড়া দুই নেত্রীকে সংলাপে বসার আহ্বান জানিয়ে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিঠিও দিয়েছেন এরশাদ।

এ ব্যাপারে জাতীয় পার্টির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, কোকোর জানাজার কারণে আমাদের কর্মসূচি পেছানো হয়েছে। জাতীয় পার্টি কোনো ধরনের সহিংস রাজনীতিতে বিশ্বাস করে না। বর্তমানে দেশে রাজনীতির নামে জ্বালাও-পোড়াও, সহিংসতা আর দমন-পীড়ন চলছে।

এই সহিংস রাজনীতি বন্ধ করার জন্য আমাদের পার্টির চেয়ারম্যান দুই দফা শান্তি সমাবেশ করেছেন। একই সঙ্গে আমাদের বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদও এ সব বন্ধ করার জন্য দাবি জানিয়ে আসছেন।

তিনি বলেন, এ সবের পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষকে সচেতন করতে ঢাকা মহানগর জাতীয় পার্টি বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতীকী গণঅনশন পালন করার সিদ্বান্ত নিয়েছে। স্যার (এরশাদ) ওই কর্মসূচিতে নেতৃত্ব দেবেন।