ভারতে কোয়ারেন্টাইন শেষ, দেশে ফিরলেন ২৩ বাংলাদেশি

SHARE

চীনের উহানফেরত ২৩ বাংলাদেশি ভারত থেকে আজ শনিবার দেশে ফিরছেন। করোনাভাইরাসের আশঙ্কায় দিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর তাদেরকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় ২টা ৫৫মিনিটে ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইটে ওই বাংলাদেশিরা ঢাকায় ফেরেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের আর্থিক সহায়তায় তাদের দেশে ফিরিয়ে আনা হয়েছে। ২টা ৫৫মিনিটে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। পরে তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার ওই বাংলাদেশিদের প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে এবং নিশ্চিত করা হয়েছে, তাদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত নয়। ওই দলে থাকা এক শিক্ষার্থী জানান, গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ বিমানে বেশ কয়েকজন ভারতীয় নাগরিকের সঙ্গে বাংলাদেশিদেরও চীনের উহান থেকে সরিয়ে নেওয়া হয়েছিল। তাদের মধ্যে বেশির ভাগই শিক্ষার্থী।

আরেক শিক্ষার্থী বলেন, ‘দীর্ঘদিন ধরে আটকে থাকায় সবার জন্যই বেদনাদায়ক এক পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। তবে বেইজিংয়ের ভারতীয় দূতাবাস স্বতঃস্ফূর্তভাবে সাহায্য করেছে।’ স্বাস্থ্য ও সুরক্ষা করতে চীনের ভূমিকারও প্রশংসা করেন তিনি।