রাজধানীতে জাতীয় পাট দিবসের শোভাযাত্রা

SHARE

সোনালী আঁশের সোনার দেশ, মুজিববর্ষে বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে আজ শুক্রবার (৬ মার্চ) সারা দেশে পালিত হচ্ছে ‘জাতীয় পাট দিবস-২০২০’।

এ উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা হয়েছে। আজ শুক্রবার (৬ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে সচিবালয় প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জিপিও মোড় হয়ে, পল্টন ও কাকরাইল সড়ক প্রদক্ষিণ করে ঢাকা অফিসার্স ক্লাবে গিয়ে শেষ হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া ফিতা কেটে এবং পায়রা ও বেলুন উড়িয়ে জাতীয় পাট দিবস উদ্বোধন করেন। তিনি বলেন, পরিবেশ দূষণরোধ ও পরিবেশ সম্পর্ক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং পাটের পরিবেশবান্ধব বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে করতে এ র‍্যালি। সোনালি আঁশের সোনালি দিন ফিরে আসবে এ প্রত্যাশায় শুভ উদ্বোধন ঘোষণা করছি।

পাট অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) সওদাগর মুস্তাফিজুর রহমান, অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ, বিটিএমসির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান প্রমুখ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন।

ঘোড়ার গাড়ি ও ব্যান্ড পার্টিসহ বর্ণিল আয়োজনে পাট অধিদপ্তর, বাংলাদেশ পাটকল করপোরেশন, জেডিপিসি, বিজেএমএ, বাংলাদেশ জুট গুডস এসোসিয়েশন, বিজিএসহ সারা দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন পাটকল কারখানার শ্রমিক এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন শোভাযাত্রায়।