ক্ষতিগ্রস্ত ২১ পরিবারের সদস্যকে চাকরি ডিএসসিসির

SHARE

রাজধানীর পুরান ঢাকার চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানসনে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের পাশে দাঁড়িয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এর মধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের চাকরি, দোকান বরাদ্দ এবং আর্থিক অনুদান দিয়েছে সংস্থাটি।

আজ বৃহস্পতিবার ডিএসসিসির ব্যাংক ফ্লোরের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব সহায়তা হস্তান্তর করেছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

জানা গেছে, গত বছরের ২০ ফেব্রুয়ারি রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে মর্মান্তিক মৃত্যু হয় ৭১ জনের। নিহত এবং আহতদের মধ্যে মোট ৩১ পরিবারকে সহায়তার আওতায় এনেছে ডিএসসিসি। এর মধ্যে ক্ষতিগ্রস্থ ৩১ টি পরিবারের সদস্যদের সিটি করপোরেশনে বিভিন্ন পদে চাকরি দেওয়া হয়েছে। এছাড়া চারটি পরিবারের প্রত্যেককে ২ লাখ টাকা করে আর্থিক অনুদান এবং দুই পরিবারকে দোকান বরাদ্দ দেওয়া হয়েছে। উচ্চ শিক্ষিত সদস্য থাকা চারটি পরিবারের সদস্যকে আগামি দুই সপ্তাহের মধ্যে যোগ্যতা অনুযায়ী চাকুরীর ব্যবস্থা করার ঘোষণাও দিয়েছে ডিএসসিসির মেয়র। আজ চাকরির নিয়োগপত্র, দোকানের বরাদ্দপত্র এবং টাকার চেক প্রদান করেছেন সাঈদ খোকন।

এ সময় তিনি বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ডের পর আমরা ৩১টি পরিবার থেকে আবেদন পেয়েছিলাম। তাদের ভেতর থেকে ২১ জনকে আমরা চাকরি দিচ্ছি। অনেকে আর্থিকভাবে স্বচ্ছল পরিবারের সদস্য থাকায় চাকরি করতে চাননি। তাদের দোকান বরাদ্দ দেওয়া হয়েছে এবং চার পরিবারকে দুই লাখ টাকা করে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমি চাইলেই একজনকে সরকারি চাকরি দিতে পারি না। এই চাকরি দিতে আমাকে অনেক জায়গা থেকে অনুমতি নিতে হয়েছে। অগ্নিকাণ্ডের পর আমাদের অভিযান ও মনিটরিং শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েই আমরা সেখান থেকে এসেছি। এরপরও যারা আমাদের কাছে সাহায্যের জন্য এসেছেন, আমরা আমাদের সাধ্যমত করেছি। আগামীতেও কেউ এলে আমরা চেষ্টা করব।

অনুদান হস্তান্তরের সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।