ভোট নিয়ে বিএনপির অভিযোগ গৎবাঁধা : তথ্যমন্ত্রী

SHARE

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, প্রথম থেকেই বিএনপির প্রচেষ্টা ছিলো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। নানা ধরনের অভিযোগ নির্বাচনী প্রচারণার সময় তারা উপস্থাপন করেছিল। আজকেও সকাল বেলা থেকে সেটা উপস্থাপন করছে। তারা দুপুর বেলা কি বলবে সেটা ঠিক করে রেখেছে। বিকেল বেলা কি বলবে সেটা ঠিক করে রেখেছে। এবং নির্বাচনের ফলাফল যে রকমের হয় সে রকমের জন্য তারা প্রস্তুতি নিয়ে রেখেছে।

আজ শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান বলেন, ফখরুল বলেছেন- সিটি নির্বাচনে আমাদের সাফল্য সেখানেই আমার মাঠে নামতে পেরেছি। নির্বাচনে জয় লাভ করা তাদের কতটুকু উদ্দেশ্য? সুতরাং নির্বাচন নিয়ে বিএনপি নানা অভিযোগ উপস্থাপন করবে। এ গৎবাঁধা অভিযোগ সবসময় তারা করে আসছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো সাংবাদিক আহত হওয়া অনভিপ্রেত দুঃখজনক। সেটি কেনো হয়েছে, কিভাবে হয়েছে নিশ্চয়ই নির্বাচন কমিশন ব্যবস্থা নিবে, আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে। কোনো সাংবাদিক নির্বাচনী দায়িত্ব পালন করতে গিয়ে আহত হওয়া বা বাধা গ্রস্থ হওয়া কোনো ভাবে সমুচীন নয়।

ইভিএম নিজেই পোলিং এজেন্ট হিসেবে কাজ করে। সেখানে আমাদের কর্মী যতই থাক না কেনো, কারো পক্ষে ইভিএম মেশিনে ফিঙ্গার প্রিন্ট না মিললে অন্যের ভোট দেওয়া সম্ভব নয় বলেও জানান ড. হাছান।