মিরসরাইয়ে পাঁচ ডাকাত গ্রেফতার

SHARE

dakatmirsoraiমিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার হয়েছে চট্টগ্রাম বিভাগের দুর্ধর্ষ পাঁচ ডাকাত। তাদের ধরতে গত বছর ২২ ডিসেম্বর থেকে বিশেষ পরিকল্পনায় ছক আঁকে পুলিশ। অবশেষে গত শনিবার দিবাগত রাতে এবং রোববারের পৃথক দুইটি অভিযানের সফল হন সংশ্লিষ্ট থানা পুলিশের কর্মকর্তারা।

ফেনী জেলার সোনাগাজী, নোয়াখালীর কোম্পানীগঞ্জ এবং চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ এলাকায় কয়েকদফা অভিযান চালিয়ে ডাকাত গংদের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ডাকাতির স্বর্ণালংকার, মোবাইল সেট, সিএনজি ট্যাক্সি ও একটি মোটর বাইক।

গ্রেফতারকৃতরা হলেন  নোয়াখালীর কোম্পানীগঞ্জের পার্বতীপুর গ্রামের কামাল উদ্দিন সজিব (২৮), ফেনী জেলার  দাগনভূঁইয়া উপজেলার উত্তর আলীয়া পুর গ্রামের মোহাম্মদ আজাদ (২৪), চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার জামালপুর গ্রামের কালন দাস (২৮), হিঙ্গুলী ইউনিয়নের ইসলামপুর গ্রামের মোহাম্মদ হামিদ (৩০) ও একই এলাকার নেজাম উদ্দিন (২৮)। এছাড়া আরো ১৩ ডাকাতকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে থানার ওসি লিয়াকত আলী।

গ্রেফতারকৃতদের মধ্যে সজিব ও আজাদ রোববার চট্টগ্রাম ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানান থানার এসআই মো. আলমগীর হোসেন। তাদেরকে গত শনিবার ফেনী সোনাগাজী ও নোয়াখালীর কোম্পানীগঞ্জ থেকে প্রথম দফায় গ্রেফতার করা হয়। বাকি তিনজনকে গ্রেফতার করা হয়  রোববার দুপুরে মিরসরাই উপজেলার বিভিন্ন গ্রাম থেকে। পুলিশ জানিয়েছে তাদেরকে সোমবার আদালতে পাঠানো হবে।

গত ২১ ডিসেম্বর মিরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নের পরাগলপুর গ্রামের নিজাম উদ্দিনের বাড়িতে ডাকাতির ঘটনা সংঘটিত হয়। ঘটনার পরদিন গৃহকর্তী ফরিদা ইয়াসমিনের দায়ের করা মামলার সূত্র ধরে ডাকাতদলের এই পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়।