ফ্রাঙ্কফুটে টেক্সটাইল প্রদর্শনীতে বাংলাদেশের ২০ প্রতিষ্ঠান

SHARE

ফ্রাঙ্কফুর্টের আয়োজনে জার্মানির ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘হেমটেক্সটিল’ প্রদর্শনী। আগামী ৭ থেকে ১০ জানুয়ারি অনুষ্ঠিতব্য এই প্রদর্শনীতে রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) অংশগ্রহণে বাংলাদেশের ২০ জন হোম টেক্সটাইল প্রস্ততকারক অংশ নিচ্ছেন। টেক্সটাইল খাতের সবচেয়ে বড় আন্তর্জাতিক বাণিজ্য প্রদর্শনীতে জার্মানি, যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, স্পেন এবং ইটালিসহ এশিয়ার বিভিন্ন দেশ থেকে প্রচুর ক্রেতা আসেন।

আয়োজকরা জানান, হোম, টাওয়েল, কন্টাক্ট টেক্সটাইলের চার দিনের এই প্রদর্শনী বিশ্বের মধ্যে সর্ববৃহৎ। এই প্রদর্শনী কোয়ালিটি ডিজাইন টেক্সটাইল এবং নতুন উদ্ভাবনের একটি আন্তর্জাতিক মানদণ্ড তৈরি করে দিয়েছে। গত প্রদর্শনীতে সর্বমোট তিন হাজার ১৬ জন প্রদর্শক এবং বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৬৭ হাজার বাণিজ্য দর্শক অংশ নেন হেমটেক্সটিলে।

বাংলাদেশ থেকে সর্বমোট ২০ জন প্রদর্শক যাচ্ছেন এই প্রদর্শনীতে, এদের মধ্যে কিছু প্রদর্শক যাচ্ছেন ইপিবির অধীনে আর বাকিরা অংশ নিচ্ছেন সরাসরি। বাংলাদেশের গুরুত্বপূর্ণ প্রদর্শকদের মধ্যে আছে-যাবের অ্যান্ড যুবায়ের ফোব্রিক্স, নোমান টেরি টাওয়েলস, ইউনিলায়েন্স টেক্সটাইল, এসিএস টেক্সটাইল, মমটেক্স এক্সপো।

এশিয়ার সবচেয়ে বড় বুথ আছে হলো ১০.২ তে এসিএস টেক্সটাইলের যেখানে আরও আছে নোমান গ্রুপের যেখানে থাকছে দুটি স্ট্যান্ড, যাবের অ্যান্ড যুবায়ের ফেব্রিক্স এবং নোমান টেরি টাওয়েল। পরের হোম টেক্সটাইল প্রদর্শনী হবে-সাংহাই, মস্কো, নিউ দিল্লি এবং নিউ ইয়র্কে।