গ্যাস ফিল্ড পরিদর্শনে সংসদীয় কমিটি

SHARE

গ্যাস উত্তোলনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে জাতীয় সংসদের বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। সোমবার কমিটির পক্ষ থেকে গ্যাস ফিল্ডের কর্মকর্তা-কর্মচারীদের সততার সঙ্গে কাজ করার পরামর্শ দেয়া হয়।

সোমবার হবিগঞ্জ জেলার বিবিয়ানা গ্যাস ফিল্ড ও হবিগঞ্জ গ্যাস ফিল্ড সরেজমিন পরিদর্শন করে সংসদীয় কমিটি। সংসদীয় কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন কমিটির সদস্য মো. আবু জাহির, মো. আলী আজগর, মো, নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসনে সওদাগর, মোছা.খালেদা খানম ও বেগম নার্গিস রহমান এবং মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,সংসদীয় প্রতিনিধি দল সোমবার সকালে সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমান বন্দরে পৌছলে পৌঁছালে স্থানীয় গ্যাস ফিল্ডের কর্মকর্তারা প্রতিনিধি দলকে স্বাগত জানান। পরে প্রতিনিধি দল হযরত শাহজালাল (রঃ) এর মাজার জিয়ারত করেন। সেখান থেকে গ্যাস ফিল্ডে যান। তারা দু’টি গ্যাস ফিল্ড ঘুরে দেখেন এবং গ্যাস উত্তোলনসহ ফিল্ডগুলোর সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন। তারা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। প্রতিষ্ঠান দু’টির কর্মকর্তারা প্রতিনিধি দলকে গ্যাস ফিল্ডের অপারেশনাল কার্যক্রমগুলো সর্ম্পকে বিস্তারিত ধারণা দেন। অপারেশনার কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন কমিটির সদস্যরা। তারা গ্যাস ফিল্ডগুলোতে স্বচ্ছভাবে রাষ্ট্রীয় স্বার্থ সমুন্নত রেখে গ্যাস উত্তোলন ও বিতরণের আহ্বান জানান।