ফের উত্তাল দিল্লি; আটক ৪০

SHARE

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদ-বিক্ষোভে জ্বলছে ভারত। আজ শনিবারও উত্তাল হয়ে উঠেছে দিল্লি। গতকাল শুক্রবার রাতে পুরনো দিল্লির দারিয়াগঞ্জে বিক্ষোভকারীদের ওপর জলকামান ও লাঠিচার্জ করে পুলিশ। এদিন বিক্ষোভ চলাকালীন বেশ কয়েকজন বিক্ষোভকারী প্রাইভেট গাড়িতে আগুন ধরিয়ে দেয়। ঘটনার জেরে শনিবার ১০জনকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। এদিকে, দিল্লির দারিয়াগঞ্জের ঘটনায় মোট ৪০জনকে আটক করেছে পুলিশ।

পুলিশের দাবি, আটক ব্যক্তিদের মধ্যে অনেকে পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়েছে। পাথর ছোঁড়ায় বেশ কয়েকজন পুলিশ আহতও হয়েছেন।

পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীরা সুভাষ মার্গ এলাকায় শুক্রবার সন্ধ্যার সময় পার্ক করা কয়েকটি প্রাইভেট গাড়িতে আগুন ধরিয়ে দেয় । সেই আগুন নিয়ন্ত্রণে আনা হয় দ্রুত।

এদিকে দিল্লি পুলিশের কাছে আত্মসমর্পন করেন ভীম সেনার চিফ চন্দ্রশেখর আজাদ। শুক্রবার দুপুরে তাঁর নেতৃত্বে জামা মসজিদে এক বিশাল মিছিল বের হয়। ১৪৪ ধারা অমান্য করে ওই এলাকায় মিছিল করায় তাঁকে আটক করলে মসজিদের ১ নং গেট দিয়ে পালিয়ে যান চন্দ্রশেখর। পুলিশ হেফাজত থেকে ভীড়ের মধ্যে গা ঢাকা দেন তিনি।

তবে শনিবার ভোররাতে জামা মসজিদের সামনে থেকে আটক করা হয় তাকে।

তিনি বলেছেন, আমরা শুক্রবার সকাল থেকে জামা মসজিদের ভেতরে আন্দোলনে শামিল হয়েছি। তবে হিংসাত্মক আন্দোলনের পক্ষপাতী নই। হিংসাত্মক আন্দোলনে আমাদের কেউ জড়িতও নয়।

সূত্র : সংবাদ প্রতিদিন, এই সময়