আবারও ধর্ষণ শেষে পুড়িয়ে হত্যা!

SHARE

ভারতের হায়দরাবাদে এক তরুণী পশু চিকিৎসককে মহাসড়কের পাশে গণধর্ষণ আর পেট্রল ঢেলে আগুন লাগিয়ে পুড়িয়ে মারার ঘটনায় যখন ভারতে তোলপাড় চলছে, তার মধ্যেই একই রকম লোমহর্ষক ঘটনা ঘটল বিহারে। বক্সার জেলার কুকড়া গ্রাম থেকে উদ্ধার করা আহয়েছে ১৬ বছরের এক অজ্ঞাতপরিচয় কিশোরীর দগ্ধ দেহ! ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, কিশোরীর শরীরে ধর্ষণের চিহ্ন খুঁজে পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, চাষের ক্ষেতে রাখা খড় দিয়ে ঐ কিশোরীর শরীর পোড়ানো হয়।

চিকিৎসক বলছেন, সেই কিশোরীকে প্রথমে গুলি করা হয়েছিল। তারপর মৃত্যু নিশ্চিত করতে শরীরে আগুন লাগিয়ে দেওয়া হয়। গুলির দুটি খালি কার্তুজও উদ্ধার করা হয়েছে ঘটনাস্থল থেকে। মঙ্গলবার অগ্নিদগ্ধ দেহটি ক্ষেতে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। দেহের ঊর্ধ্বাংশ জ্বলে যাওয়ায় গ্রামবাসীরা কেউই ওই কিশোরীকে শনাক্ত করতে পারেন নি।

বক্সারের ডেপুটি পুলিশ সুপারিন্টেনডেন্ট সতীশ কুমার সংবাদ সংস্থা পিটিআই কে জানিয়েছেন, ‘ধর্ষণের পরে গুলি করার পরেও সব প্রমাণ লোপাট করার জন্যই ওই কিশোরীকে জ্বালিয়ে দেওয়া হয়েছিল বলেই মনে হচ্ছে। কোমরের ওপর থেকে জ্বালিয়ে দেওয়া হয়েছে দেহটি। আমরা কিশোরীর পরিচয় এখনও জানতে পারি নি। তবে আশপাশের সব থানায় খবর দেওয়া হয়েছে যাতে কোনও কিশোরী নিখোঁজ হয়েছে কী না তা জানা যায়।’

এই ঘটনাটি এমন সময়ে ঘটল, যখন এক সপ্তাহ আগের হায়দরাবাদের পশু চিকিৎসক এক নারীকে মহাসড়কের টোল প্লাজার ধারে নিয়ে গিয়ে অন্তত চারজন ধর্ষণ করে তারপরে পেট্রোল ঢেলে জ্বালিয়ে দেয়। ওই ঘটনা নিয়ে সারা ভারত জুড়ে ব্যাপক বিক্ষোভ হচ্ছে। সেই চার ধর্ষক-খুনীকে গ্রেপ্তারও করেছে পুলিশ। ভারতে এখন নিয়মিতই এমন নৃশংস ঘটনা ঘটতে দেখা যাচ্ছে। হায়দরাবাদের ঘটনার পর অনেক তারকারাই ধর্ষকদের প্রকাশ্যে হত্যার সপক্ষে মুখ খুলেছেন।