ভিয়েনায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

SHARE

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে শনিবার বিকেলে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার উরবান লরিস প্লাস-এ আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে ছোট্রমণি লিয়ানা নেত্রীর জন্মদিনের কেক কাটে। অস্ট্রিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক ও সাংবাদিক এম. নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার বায়েজিদ মীর, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আকতার হোসেন, শামছুল ইসলাম, রুহী দাস সাহা, মিজানুর রহমান শ্যামল, মুক্তিযোদ্ধা সিরাজ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান সুজন, আইন বিষক সম্পাদক মাহবুব খান সামীম, অস্ট্রিয়া আওয়ামী লীগ নেতা আবদুস সালাম মাতব্বর, গাজী মোহাম্মদ, মোহাম্মদ আলী, ফিরুজ সরদার, মাসুম মজুমদার, জহির তুহিন, আর আই মাসুম, অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের আহবায়ক নয়ন হোসেন, সদস্য সচিব সাঈদ শেখ, যুগ্ম-আহবায়ক বিলাল হোসেন, সদস্য জুয়েল ঢালি, লিমন রহমান, শাহিন হোসেন, সাইফ মন্ডল প্রমুখ।

অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, ‘বাঙালির সঙ্গে নিবিড় যোগসূত্র শেখ হাসিনার জন্মান্তরের। দেশের মানুষের আস্থা ও অস্তিত্বে তাঁর স্থায়ী আসন। মানুষের পাশে থাকেন সবসময়। তাঁর চিন্তা ও চেতনায় কেবলই বাংলাদেশ ও দেশের মানুষ।’
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্নের আঙিনায় যে সবুজ মানচিত্রটি আঁকা, সেটি বাংলাদেশের। নেতৃত্বের হাল ধরে দেশকে এগিয়ে নিয়ে যেতে তাঁর বিকল্প নেই। তাঁর নেতৃত্ব বাংলাদেশের জন্য আশীর্বাদ।’

খন্দকার হাফিজুর রহমান নাসিম তাঁর বক্তব্যে, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে অস্ট্রিয়া আওয়ামী লীগের নেতা-কর্মীদের পক্ষ থেকে অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি তাঁর দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।