সংসদীয় কূটনীতি কাজে লাগিয়ে আঞ্চলিক সমস্যা সমাধানের আহ্বান স্পিকারের

SHARE

সংসদীয় কূটনীতিকে কাজে লাগিয়ে বিভিন্ন আঞ্চলিক সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি শান্তিপূর্ণ বিশ্ব গড়ে তুলতে সংসদীয় কুটনীতি বড় ভূমিকা রাখতে পারে বলেও উল্লেখ করেন।

উগান্ডার রাজধানী কাম্পালায় কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) চেয়ারপার্সন ও ক্যামেরুনের ডেপুটি স্পিকার অ্যামেলিয়া লিফাকার সঙ্গে বৈঠককালে একথা বলেন। গতকাল শুক্রবার সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সাক্ষাতকালে তারা ৬৪তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সে (সিপিসি) বিভিন্ন বিষয়, সংসদীয় গণতন্ত্র, সিপিএভূক্ত সংসদসমূহের সহযোগিতা বৃদ্ধি নিয়ে আলোচনা করেন। স্পিকারের নেতৃত্বে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধি দল এখন উগান্ডা পার্লামেন্ট ও সিপিএ উগান্ডা ব্রাঞ্চ আয়োজিত ওই কনফারেন্সে অংশ নিচ্ছেন।

বৈঠকে স্পিকার বলেন, জনগণের কল্যাণে কাজ করে উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতে সংসদসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। সিপিএর মাধ্যমে সিপিএভূক্ত সংসদগুলো পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের যথেষ্ট সুযোগ রয়েছে। সেই সুযোগ কাজে লাগাতে হবে।

এ সময় সিপিএ চেয়ারপার্সন অ্যামেলিয়া লিফাকা ঢাকায় অনুষ্ঠিত ৬৩তম সিপিসির সফল আয়োজনের স্মৃতিচারণ করে স্পিকারকে ধন্যবাদ জানান।