পশ্চিমবঙ্গে এনআরসি হবেই তবে হিন্দুদের দেশ ছাড়তে হবে না: বিজেপি নেতা

SHARE

ভারতের আসামের জাতীয় নাগরিকপঞ্জিতে (এনআরসি) ১৯ লাখ মানুষের নাম বাদের পর বলা হচ্ছে পশ্চিমবঙ্গেও এনআরসি হবে। ভারতের আসামের জাতীয় নাগরিকপঞ্জিতে (এনআরসি) ১৯ লাখ মানুষের নাম বাদের পর বলা হচ্ছে পশ্চিমবঙ্গেও এনআরসি হবে। তবে মুখ্যমন্ত্রী মমতা বলছেন, কোনোভাবেই বাংলায় এনআরসি করা হবে না। এই পশ্চিমবঙ্গে ক্রমশই চড়ছে রাজনৈতিক পারদ। আর তাতে আরো একটু উত্তাপ ছড়িয়ে দিলেন কৈলাশ বিজয়বর্গীয়।

বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছেন, পশ্চিমবঙ্গে এনআরসি হবেই তবে হিন্দুদের দেশ ছাড়তে হবে না। প্রত্যেক হিন্দুকে নাগরিকত্ব দেওয়া হবে। তার এই মন্তব্যের পরই এনআরসি ইস্যুতে নিজেদের অবস্থান আরো একবার স্পষ্ট করে জানিয়ে দিলো বিজেপি।

পশ্চিমবঙ্গে এনআরসি করতে মরিয়া বিজেপি। কিন্তু প্রথম থেকেই এ ইস্যুতে বিরোধিতা জানিয়ে আসছে তৃণমূল। ক’দিন আগে অমিত শাহের সঙ্গে বৈঠকের পরো মমতা জানান, বাংলায় এনআরসি করা হবে না। এদিকে, রাজ্যটিতে বিরাজ করছে এনআরসি আতঙ্ক। সেই আতঙ্কে মারা যাচ্ছেন এলাকাটির বাসিন্দারা। নিজেদের নাগরিকত্ব প্রমাণের সঠিক কাগজপত্র জোগাড় করতে না পারায় এই ঘটনাগুলো ঘটছে। রাজ্যটির বিভিন্ন প্রান্তে এনআরসি আতঙ্কে মোট ১১ জন প্রাণ হারিয়েছেন।