জিয়াউর রহমানের মরণোত্তর বিচার চাইলেন হানিফ

SHARE

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আন্তর্জাতিক চক্রান্তে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। এই হত্যাকাণ্ডের মূল চক্রান্তকারী হিসেবে ছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। যিনি বাঙালি জাতিকে দু’ভাগে বিভক্ত করেছেন। একদিকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, আরেক দিকে পাকিস্তানপন্থী বিএনপি-জামাত অপশক্তি। সেই জিয়াউর রহমানের বিচার না হওয়া পর্যন্ত, তার মুখোশ উন্মোচিত না হওয়া পর্যন্ত জাতির বিভক্তি দূর হবে না বলে আমরা বিশ্বাস করি।

আজ বৃহস্পতিবার শাহবাগ জাতীয় জাদুঘরে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটি এর আয়োজন করে।

হানিফ বলেন, সে কারণে আমার দাবি থাকবে, বঙ্গবন্ধু হত্যার চক্রান্তকারী হিসেবে জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের মাধ্যমে জাতির সামনে বিএনপি-জামাতের চক্রান্তকারীদের মুখোশ উন্মোচিত করা হোক। তাহলেই জাতির মধ্যে যে বিভক্তি সৃষ্টি হয়েছে তা দূর হবে।

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ঐক্যের ডাকের কঠোর সমালোচনা করে হানিফ বলেছেন, আমরা বলতে চাই, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ। স্বাধীনতাবিরোধী পাকিস্তানি শক্তির সাথে ঐক্যের কোনো প্রয়োজন নেই।

হানিফ বলেন, রোহিঙ্গা ইস্যুতে মির্জা ফখরুলরা বৈঠক করেছেন। বৈঠকে ফখরুল বলেছেন, রোহিঙ্গা সংকট সমাধানের জন্য জাতীয় ঐক্যের প্রয়োজন। খুবই ভালো কথা বলেছেন। কিন্তু আপনারা, আপনাদের নেতা জিয়াউর রহমান এদেশের রাজাকার-আলবদর-আলশামসদের রাজনীতি করার সুযোগ দিয়ে জাতির মধ্যে একটা সুস্পষ্ট বিভেদ তৈরি করেছেন।

তিনি বলেন, এই বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য বিএনপি-জামাতের একটি চক্র এখনও তৎপর। এ দেশ যখন উন্নয়নের ধারায় এগিয়ে যায় তখন পদে পদে বাধাগ্রস্ত হয় বলে মন্তব্য করেন তিনি।