অটল বিহারীর বায়োপিক নির্মাণ হচ্ছে

SHARE

এবার নির্মাণ হচ্ছে ভারতরত্ন অটল বিহারি বাজপেয়ীর বায়োপিক। বড়পর্দায় উঠে আসবে ভারতের সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারী বাজপেয়ীর জীবনী। তার জীবনের অজানা কাহিনী বড়পর্দায় তুলে ধরবেন আমাশ ফিল্মসের প্রযোজক জুটি শিব শর্মা এবং জিশান আহমেদ।

উল্লেখ এনপি’র লেখা ‘দ্য আনটোল্ড বাজপেয়ী’ বইয়ের ওপর ভিত্তি করে নির্মিত হবে বায়োপিক। বইয়ের স্বত্ত্ব কিনে নিয়েছেন প্রযোজক জুটি। বাজপেয়ীর শৈশব থেকে ছাত্র জীবন এবং তারপর ভারতবর্ষের অন্যতম উল্লেখযোগ্য রাজনীতিবিদে পরিণত হওয়ার কাহিনী এবার ফুটে উঠবে রুপালি পর্দায়।

প্রযোজক শিব শর্মা জানান, দ্য আনটোল্ড বাজপেয়ী আমার জীবনের অন্যতম কাঙ্ক্ষিত প্রজেক্ট। বাজপেয়ীর মতো হিরোকে নিয়ে বায়োপিক করা একটা স্বপ্নের মতো। সত্যিই আমি গর্বিত। আমার মনে হয়, সবাই বাজপেয়ীর প্রকৃত সত্তাকে চেনেন না। এই বই পড়ার পর আমিও তার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। প্রধানমন্ত্রী হিসেবে তার কাজ ভোলার নয়। বাজপেয়ীর অজানা-অচেনা ব্যক্তিত্ব তার মতো আরো অনেককে অনুপ্রাণিত করবে বলেও মনে করেন তিনি।

আরেক প্রযোজক জিশান জানান, এরই মধ্যে চিত্রনাট্য লেখার কাজ শুরু হয়ে গেছে। সেই কাজ শেষ হলেই অভিনেতা ও সিনেমার পরিচালক বাছাইয়ের কাজ শুরু হবে। সিনেমার নাম আপাতত বইয়ের নামে ‘দ্য আনটোল্ড বাজপেয়ী’ রাখা হয়েছে।

সম্প্রতি ভারতের লোকসভা নির্বাচনের প্রাক্কালে শিরোনামে আসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক। বিবেক ওবেরয় অভিনীত সেই সিনেমা নিয়ে কম বিতর্ক হয়নি। নির্বাচনের ফলাফল প্রকাশের পর মুক্তি পায় নরেন্দ্র মোদির বায়োপিক।

যদিও বক্স অফিসে সাফল্যের মুখ দেখেনি উমঙ্গ কুমার পরিচালিত সেই সিনেমা। তবে এবার বাজপেয়ীর বায়োপিক তৈরির খবর প্রকাশ্যে আসতেই সিনেপ্রেমী-সহ রাজনৈতিক মহলে উদ্দীপনা শুরু হয়েছে। ভারতবর্ষের ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ প্রধানমন্ত্রীর বায়োপিক নিয়ে উচ্ছ্বাস হওয়া স্বাভাবিক, বলছে সিনেমহল।